বরুড়ায় অবৈধভাবে বালু উত্তলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের এক লক্ষ টাকা জরিমানা।

কুমিল্লার বরুড়া উপজেলায় অবৈধভাবে বালু উত্তলনের দায়ে ৩ জনকে ১ লক্ষ টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

আজ ২৭ জুলাই বৃহস্পতিবার বরুড়া উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিনের নেতৃত্বে বরুড়া উপজেলার শাকপুর ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।এসময় শাকপুর গ্রামে অবৈধভাবে ড্রেজার মেশিনের মাধ্যমে কৃষি জমি হতে মাটি ও বালু উত্তোলন করার সময় ৩ জনকে ঘটনাস্থল হতে আটক করা হয়।এই ঘটনায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ এ অপরাধ আমলে নেয়া হয়।

আটককৃতরা হলেন,কুমিল্লার বরুড়া উপজেলার শাকপুরের মৃত নাছিম আলীর ছেলে মহরম আলীকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ১৫(১) ধারা মোতাবেক পঞ্চাশ হাজার টাকা,কুমিল্লার বরুড়া উপজেলার বেকীর হাজী রুস্তম আলীর মমিন ও কুমিল্লার বরুড়া উপজেলার মধ্য লক্ষ্মীপুরের মৃত আইয়ুব আলীর ছেলে আলী আশ্রাফকে একই আইনের একই ধারায় পঞ্চাশ হাজার টাকাসহ মোট ৩ জনকে ১,০০,০০০/-(এক লক্ষ টাকা)অর্থদণ্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

বরুড়া উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিনের নেতৃত্বে উক্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আরো সহযোগিতা করেন বরুড়া থানা পুলিশের সঙ্গীয় ফোর্স।

এসময় বরুড়া উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট মোঃ মঈন উদ্দিন বলেন,অবৈধভাবে বালু উত্তলন করার খবর পেলেই আমরা ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করবো এবং আমাদের অভিযান চলমান থাকবে।

Comments (০)
Add Comment