বরুড়ায় অবৈধভাবে বালু উত্তলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের এক লক্ষ টাকা জরিমানা।

0 ৮৭৫,৪৮২

কুমিল্লার বরুড়া উপজেলায় অবৈধভাবে বালু উত্তলনের দায়ে ৩ জনকে ১ লক্ষ টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

আজ ২৭ জুলাই বৃহস্পতিবার বরুড়া উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিনের নেতৃত্বে বরুড়া উপজেলার শাকপুর ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।এসময় শাকপুর গ্রামে অবৈধভাবে ড্রেজার মেশিনের মাধ্যমে কৃষি জমি হতে মাটি ও বালু উত্তোলন করার সময় ৩ জনকে ঘটনাস্থল হতে আটক করা হয়।এই ঘটনায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ এ অপরাধ আমলে নেয়া হয়।

আটককৃতরা হলেন,কুমিল্লার বরুড়া উপজেলার শাকপুরের মৃত নাছিম আলীর ছেলে মহরম আলীকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ১৫(১) ধারা মোতাবেক পঞ্চাশ হাজার টাকা,কুমিল্লার বরুড়া উপজেলার বেকীর হাজী রুস্তম আলীর মমিন ও কুমিল্লার বরুড়া উপজেলার মধ্য লক্ষ্মীপুরের মৃত আইয়ুব আলীর ছেলে আলী আশ্রাফকে একই আইনের একই ধারায় পঞ্চাশ হাজার টাকাসহ মোট ৩ জনকে ১,০০,০০০/-(এক লক্ষ টাকা)অর্থদণ্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

বরুড়া উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিনের নেতৃত্বে উক্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আরো সহযোগিতা করেন বরুড়া থানা পুলিশের সঙ্গীয় ফোর্স।

এসময় বরুড়া উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট মোঃ মঈন উদ্দিন বলেন,অবৈধভাবে বালু উত্তলন করার খবর পেলেই আমরা ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করবো এবং আমাদের অভিযান চলমান থাকবে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!