বিট পুলিশিং কার্যক্রম উন্মুক্ত সভা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

0 ১৬৯

লক্ষ্মীপুর জেলা ব্যুরো :২৫/১২/২০২০ইং
লক্ষীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত অফিস ইনচার্জ জসীম উদ্দীনের দিক-নির্দেশনা ১৩ নং দিঘলী ইউনিয়নে বিট পুলিশিং এর উন্মুক্ত সভা করা হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সাব ইন্সপেক্টর বেলায়েত হোসেন তদন্ত ওসি।আর ও উপস্থিত ছিলেন এস আই সাইফুল ইসলাম ।

আরো উপস্থিত ছিলেন জনতা ডিগ্রী কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর আলম খাঁন, সাবেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসমাইল হোসেন,বর্তমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মুজিবুর রহমান খান,ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়াদুদ লিটন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন বাবুল,উক্ত সভায় সভাপতিত্ব করেন মনোয়ার হোসেন মঞ্জু ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য ও ইউনিয়ন যুবলীগের আহ্বয়ক। ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শামসুদ্দিন সাধারণ সম্পাদক আজগর হোসেন । নবীবুর রহমান মুকুল সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তাহার বক্তব্য বলেন বিট পুলিশিং আপনাদের অত্যন্ত দ্বারপ্রান্তে আপনাদের সেবা দেওয়ার জন্য পুলিশ বিট বসানো হয়েছে আপনাদের হাতের নাগালে প্রতিটি ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং এর অফিস আছে আপনাদের যে কোন সমস্যা বিট পুলিশকে জানান সেবা না পেলে থানায় এসে আমাদেরকে জানাবেন ।
বিটের দায়িত্বরত অফিসার এস আই সাইফুল ইসলাম তিনি বলেন আমি আপনাদের সেবা দেওয়ার জন্য আপনাদের ইউনিয়ন পরিষদ কার্যালয় অফিস নিয়ে বসছি ৪ মাস কিন্তু আপনারা কেউ আমাকে কোন বিষয়ে অভিযোগ করেন নাই।আমি বিনা পয়সায় আপনাদের সেবা দিতে আসছি আমাকে না জানালে আমি কিভাবে আপনাদের সেবা দেবো।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদ জামাল উদ্দিন বাবুল বলেন।আইন শৃংখলার বিষয়ে জনগণকে উদ্বুদ্ধ করেন জনগণকে আইনি সেবা গ্রহণ করার অনুরোধ করেন পাশাপাশি পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানান ।
সাবেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসমাইল হোসেন বলেন বিট পুলিশিং কমিটির নামে প্রতিহিংস্র পরান হবেন না অযথা কেউ কাউকে ফাঁসাতে চেষ্টা করবেন না। প্রশাসনকে উদ্দেশ্য করে তিনি বলেন যে কোন বিষয়ে আপনারা ভালোভাবে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবেন কাহারো ফলবান বা প্রতিহিংসার স্বীকার করবেন না কাউকে।ক্রীতদাস এই কথাটা মনে রেখে কাজ করবেন।

নবীবুর রহমান মুকুল তার বক্তব্যে বলেন সকল আইন-শৃঙ্খলা বিষয়ক গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন এবং তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন অপরাধী ঠাই দিঘলী ইউনিয়নে নাই।যুবলীগ সভাপতি মানোয়ার হোসেন মন্জু বলেন আমার ওয়ার্ডে কোন অপরাধী থাকতে পারবে না,আমি কোন অপরাধী কে চাড় দিবো না।সে আমার যত আপন হোক না কেন তাকে দরে হাতে আমি আইনের হাতে তুলে দিবো।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.