অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ ও মিছিল।

0 ৫১০,১২৭

অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ ও মিছিল।সরকারী গেজেট অমান্যকারী মালিকের বিরুদ্ধে ৭২ ঘণ্টার মধ্যে ব্যবস্থা না নিলে লাগাতর অবস্থান ধর্মঘটের ঘোষণা।চট্টগ্রাম নগরীতে সিএনজি চালিত অটোরিকশা চালকদের নিকট থেকে সরকারী গেজেট অমান্য করে দৈনিক অতিরিক্ত জমা আদায়কারী সিএনজি অটোরিকশা মালিকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন-১৪৪১।

গতকাল(৩ সেপ্টেম্বর)শনিবার সকাল ১০টায় বহদ্দারহাট পুলিশ বক্স সম্মুখে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদের সভাপতিত্বে ও অর্থসম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চল কমিটির সভাপতি বাবু মৃনাল চৌধুরী।প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মুহাম্মদ মুছা।

বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি বাবু মৃণাল চৌধুরী বলেন,সরকারী গেজেট অনুযায়ী মালিকের দৈনিক জমা ৯০০টাকার থেকে এক টাকাও অতিরিক্ত আদায় করলে সেই সকল মালিকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।অতিরিক্ত জমা আদায়কারী মালিকদের বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তোলার জন্য অটোরিকশা শ্রমিকরা প্রস্তুত রয়েছে।যেখানে অতিরিক্ত জমা নিবে সেখানে প্রতিরোধ করা হবে।

তিনি আরো বলেন,নিত্য পণ্যের মূল্য বৃদ্ধির ফলে চালকদের জীবন যাত্রা স্থবির হয়ে উঠেছে এমতাবস্থায় মালিকেরা জমা বৃদ্ধির যে পয়তারা করছে তা কখনো সহ্য করা হবে না।

প্রধান বক্তা মুহাম্মদ মুছা বলেন,সরকারী গেজেটে উল্লেখ আছে মালিকের দৈনিক জমা ৯০০ টাকা।কিন্তু চট্টগ্রামের চালকদের উপর চাপ সৃষ্টির মাধ্যমে অতিরিক্ত দৈনিক জমা আদায়ের জন্য চেষ্টা করে যাচ্ছে।কোন কোন জায়গায় চালকদের কাছ থেকে অতিরিক্ত জমা আদায় করছে।সরকারী গেজেট অমান্য করে অতিরিক্ত জমা আদায়কারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রশাসনের প্রতি উদাত্ত আহবান জানান।

সভাপতির বক্তব্যে হারুনুর রশীদ বলেন,যে সকল মালিক সরকারী গেজেট অমান্য করে অতিরিক্ত জমা আদায় করছে এবং করার জন্য পায়তারা করছে আমরা তাদের তালিকা তৈরী করেছি।গেরেজ গুলো চিহিত করেছি। শীঘ্রই তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের নিকট দাবী জানাচ্ছি।অন্যতায় চালকরা আন্দোলনের মাধ্যমে তাদের এই পায়তারার রুখে দিতে বাধ্য হবে।

তিনি আরো বলেন,আগামী ৩দিনের মধ্যে অতিরিক্ত জমা আদায়কারীদের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা না নিলে শ্রমিকরা ঐ সমস্ত গেরেজ বন্ধ করে দিয়ে গ্যারেজের সামনে অবস্থান ধর্মঘট কর্মসূচী পালন করা হবে। থানায় থানায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অব্যাহত থাকবে।

উল্লেখ্য যে,আজকে আমরা মাননীয় পুলিশ কমিশনারের নিকট লিখিতভাবে সরকারী গেজেট বাস্তবায়নের জন্য অবহিত করেছি।আশাকরি তিনি সেটা আমলে নিয়ে যথাযথ ব্যবস্থা নিবেন।

সমাবেশে বক্তব্য রাখেন,যুগ্ম সম্পাদক সোলায়মান,এ্যাসিস্টেন্ট সেক্রেটারী মোহাম্মদ ওমর ফারুক,মোহাম্মদ আলম,প্রচার সম্পাদক আজিজুল হক আজিজ,শ্রমিক নেতা কামাল ভান্ডারী,হাসান মোল্লা,মোহাম্মদ মানিক রুবেল প্রমুখ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!