টানা বর্ষণে নগরে জলাবদ্ধতা

0 ৬৩৫,৪৩৩

চট্টগ্রামে তিন দিনের টানা বর্ষণে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে নগরে।এতে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।শনিবার(৫ আগস্ট)নগরের নিচু এলাকা বহদ্দারহাট, কাতালগঞ্জ,আগ্রাবাদ,হালিশহর এলাকায় রাস্তায় পানি জমে থাকতে দেখা গেছে।পর্যাপ্ত যানবাহন না থাকায় রিকশায় অথবা পায়ে হেঁটে হাঁটুপানি মাড়িয়ে অনেককে কর্মস্থলে যাত্রা করতে দেখা যায়।বৃষ্টি হলেই জলাবদ্ধতার এই দুর্ভোগের জন্য নগরের সেবা সংস্থাগুলো খামখেয়ালিপনাকে দুষছেন নগরবাসী।

আসিফ আহমেদ নামে আগ্রাবাদ এলাকার এক বাসিন্দা বলেন,জলাবদ্ধতা সমস্যা নতুন নয়।খাল খননে কাজ চলছে অনেকদিন ধরে।এখনও শেষ হচ্ছে না।এতে নগরবাসীর ভোগান্তি দিন দিন আরও বাড়ছে। কখন এ সমস্যা থেকে মুক্তি মিলবে তা কেউ জানে না। এদিকে,বর্ষার এ বৃষ্টি আরো দুই একদিন স্থায়ী হবে বলে জানিয়েছে পতেঙ্গা আবহাওয়া অফিস।

সহকারী আবহাওয়াবিদ উজ্জ্বল কান্তি পাল জানান,বর্ষাকাল এবং মৌসুমি বায়ুর প্রভাবে চট্টগ্রামের কোথাও কোথাও বজ্রপাতসহ ভারি থেকে অতিভারি বর্ষণের আশঙ্কা রয়েছে।চট্টগ্রামের বিভিন্ন জায়গায় মাঝারী থেকে ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে আরও দুই এক দিন।চট্টগ্রাম সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত ও নদীবন্দরগুলোর জন্য ১ নম্বর নৌ-সতর্ক সংকেত জারি করা হয়েছে।বিকেল ৩টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় নগরে ৭৭ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে বলেও জানান তিনি। নগরের জলাবদ্ধতা নিরসনে বর্তমানে প্রায় ১০ হাজার কোটি টাকা ব্যয়ে ৪টি প্রকল্পের কাজ চলছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!