দক্ষিণ চট্টগ্রামের অর্ধশতাধিক গ্রামে শুক্রবার ঈদ

0 ৬৭৫,৫৫৯

সৌদি আরবের সঙ্গে মিল রেখে দক্ষিণ চট্টগ্রামের অর্ধশতাধিক গ্রামের লক্ষাধিক মানুষ ঈদ উল ফিতর উদযাপন করবেন শুক্রবার(২১ এপ্রিল)।সাতকানিয়ার মির্জারখীল দরবার শরীফের মুরিদগণ সৌদি আরবের সাথে মিল রেখে অন্যান্য বছরের মতো এবারও একদিন আগে ঈদ উল ফিতর উদযাপন করবেন।আর এ দরবার শরীফের মুরিদরা সৌদি আরবের সাথে মিল রেখে একদিন আগে রোজা শুরু করেছিলেন।চট্টগ্রামের বিভিন্ন উপজেলা ছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে দরবার শরীফের মুরিদরা ঈদের নামাজ আদায়ের জন্য দরবার শরীফে চলে আসেন।

মির্জারখীল দরবার শরীফ সূত্রে জানা যায়,শুক্রবার সকাল ৯ টায় দরবার শরীফের মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হবে।দরবার শরীফের পীর হযরত মাওলানা ড. সৈয়দ মকছুদুর রহমান জাহাগীরি।২য় ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়,এতে ইমামতি করবেন সৈয়দ মাওলানা হামিদ শাহ জাহাগীরি।

এদিকে,সাতকানিয়ার মির্জারখীল,এওচিয়ার গাটিয়াডেঙা,মাদার্শা,খাগরিয়ার মৈশামুড়া,পুরানগড়,চরতির সুইপুরা,চন্দনাইশের কাঞ্চননগর,হারালা,বাইনজুরি,কানাই মাদারি,সাতবাড়িয়া,বরকল,দোহাজারী,জামিরজুরি,বাঁশখালীর কালিপুর,চাম্বল,শেখেরখীল,ছনুয়া,আনোয়ারার বরুমছড়া,তৈলারদ্বীপ,লোহাগাড়ার পুটিবিলা,কলাউজান,বড়হাতিয়া এবং পটিয়া,বোয়ালখালী,হাটহাজারী,সন্দ্বীপ,রাউজান ও ফটিকছড়ির কয়েকটি গ্রামসহ চট্টগ্রামের অর্ধশতাধিক গ্রামের লক্ষাধিক মানুষ শুক্রবার ঈদ উল ফিতর উদযাপন করবেন।

এছাড়াও পার্বত্য জেলা বান্দরবানের লামা,আলীকদম,নাইক্ষ্যাংছড়ি,কক্সবাজারের চকরিয়া,টেকনাফ,মহেশখালী ও কুতুবদিয়ার কয়েকটি গ্রামে থাকা মির্জারখীল দরবার শরীফের মুরিদরাও শুক্রবার ঈদুল ফিতর উদযাপন করবেন।

চন্দনাইশ জাহাগিরিয়া দরবার শরীফের মাওলানা আবদুর রহমান বলেন,মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে শুক্রবার আমরা ঈদুল ফিতর উদযাপন করব।ইতোমধ্যে ঈদ জামাতের জন্য সকল প্রস্ততি সম্পন্ন করা হয়েছে।মির্জারখীলসহ চট্টগ্রামের বিভিন্ন উপজেলার অর্ধশতাধিক গ্রামে থাকা দরবার শরীফের মুরিদরাও একই সময়ে ঈদুল ফিতর পালন করবেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!