নাইক্ষ্যংছড়ির দোছড়িতে লোহার রডের আঘাতে আহত-২, আতঙ্কে দিন কাটছে তাদের পরিবার

0 ১০০,৬১১

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ির দূর্গম ইউনিয়ন দৌছড়িতে পূর্ব শত্রুতার জের ধরে লোহার রডের আঘাতে দুইজন গুরুতর আহত হয়েছে। গত মঙ্গলবার রাতে ও বুধবার দিন দুপুরে দোছড়ি ইউনিয়নের কামিরছড়া বাইসাং মগপাড়া এলাকায় দুই দফায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। বর্তমানে আহত নজির আলম (৪০) ও নুরুল হক (৫৫) কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন। তারা দুজনই বাইসাং কামিরছড়া এলাকার বাসিন্দা। প্রত্যক্ষদর্শী ও আহতদের স্বজনরা জানান,গত মঙ্গলবার রাতে খামারবাড়ি থেকে নিজ বাড়িতে ফেরার পথে ৭-৮জনের সংঘবদ্ধ একটি দল নজির আলমের উপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করে। এসময় পাশে ব্রিজের কাজে নিয়োজিত শ্রমিকরা এগিয়ে এসে নজিরকে উদ্ধার করে।

ঘটনার বিষয়ে পরদিন গত (বুধবার) দুপুরে স্থানীয় চেয়ারম্যানকে মৌখিক বিচার দিলে আরও ক্ষিপ্ত হয়ে উঠে হামলাকারীরা। বুধবার দুপুরে দ্বিতীয় দফায় নজির আলম (৪০) ও নুরুল হক (৫৫) এর উপর লোহার রড নিয়ে সজোরে আঘাত করে। এতে নুরুল হকের মাথা ফেটে যায়। এসময় স্থানীয়রা আহত দুইজনকে উদ্ধার করে নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাদের কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন।

হামলার এই ঘটনার জন্য জনৈক সোলতান, মাহাবুব, শাহ আলম,এর সাথে মুঠোফোনে একাধিক বার যোগাযোগ করলে রং নাম্বার বলে কেটে দেন। এই বিষয়ে জানতে চাইলে মামলা তদন্ত কর্মকর্তা নাইক্ষ্যংছড়ি থানার এসআই ধীমান বড়ুয়া মোটেফোনে জানান উভয়পক্ষের মধ্যে পূর্বে মামলা ছিল। পূর্ব শ্রত্রুতার জের ধরে শাহ আলম, সোলতান,মাহাবুবসহ ৭-৮ জন লোক পরিকল্পিত ভাবে হালমা করে নুরুল হক ও নজির আলমে আহত করে তারা দুই জন বর্তমানে চিকিৎসাধীন আছে। এখন মামলাটি তদন্তধীন আছে।

দোছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডে মেম্বার নুরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন- মঙ্গলবার রাতে ও বুধবার দুপুরে দুই দফায় হামলায় নজির আলম ও নুরুল হক নামে দুইজন আহত হয়ে হাসপাতালে রয়েছে। আজ পাঁচ দিন হয়ে গেল কিন্তু কারো কাছে গিয়ে বিচার পাইনি অসহায় মৃত্যু সোলতান আহমদের ছেলে নজির আলম,মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। টাকা অভাবে হাসপাতালে চিকিৎসা করতে পাড়চ্ছে না। নিজ বাড়িতে বিছানাই কাঁতারচ্ছে নজির আলম ও নুরুল হকে নিরাপত্তাহীনতা ভোগচ্ছে তার পারিবার।

পার্বত্য-মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বান্দরবন জেলা পুলিশ সুপার,নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন,উপজেলার পরিষদ চেয়ারম্যান,নাইক্ষ্যংছড়ি থানা,স্থানীয় ইউপি চেয়ারম্যান কাছে দৃষ্টি কামনা করেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!