‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক সুতোয় বাঁধা’

0 ৭৬,৫৬৬

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির গ্যালারি হলে স্বপ্নযাত্রী আবৃত্তি সংগঠনের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধুকে নিবেদিত অনুষ্ঠান ‘পিতার জন্য পঙিইক্তমালা’।শনিবার(২৬ আগস্ট)সন্ধ্যায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বপ্নযাত্রীর সভাপতি আলী প্রয়াস।স্বাগত কথনে অংশ নেন রাজীব চক্রবর্তী।

ইয়াসির সিলমীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজির উপাচার্য প্রফেসর ড. ওবায়দুল করিম।আলোচক হিসেবে ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর রীতা দত্ত ও চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক,নাট্যজন সাইফুল আলম বাবু।

বঙ্গবন্ধু ও বাংলাদেশ,একটি অপরটির পরিপূরক,পরস্পর একাত্ম, এক সুতোয় বাঁধা।বঙ্গবন্ধু আমাদের ইতিহাস ও ঐতিহ্য,তিনি আমাদের অতীত,বর্তমান ও উজ্জ্বল ভবিষ্যতের বাংলাদেশ।তাই হতাশার মাঝেও আশার আলো বঙ্গবন্ধু।তাঁর জীবন ও কর্ম আমাদের সকল সংকট উত্তরণে সহায়ক হতে পারে, তাঁর জীবনী চর্চা সমাজের সর্বস্তরে প্রয়োজন।

অনুষ্ঠানের শুরুতে লেখক আলী প্রয়াসের রচনা ও স্নিগ্ধা বডুয়ার পরিচালনায় স্বপ্নযাত্রীর শিল্পীরা ‘মুজিব মানে স্বাধীনতা,মুজিব বাংলাদেশ’ শীর্ষক বৃন্দ প্রযোজনা পরিবেশন করেন।বৃন্দ ও একক আবৃত্তিতে অংশগ্রহণ করেন ফারজানা রুমা,জীবন বড়ুয়া,সৌরভ শর্মা,ইনান ইলহাম,মুনমুন ভৌমিক,স্নিগ্ধা বড়ুয়া,সাআদ উদ্দি মাহ্দী,অবন্তিকা দাশ কুঞ্জ,মৌমিতা দাশগুপ্ত অহনা,তিথি দত্ত ও অর্চিশা বড়ুয়া।

স্বরচিত কবিতা পাঠ করেন কবি হোসাইন কবির ও কবি মুজিব রাহমান।আমন্ত্রিত শিল্পী হিসেবে কবিতা আবৃত্তি করেন বোধন আবৃত্তি পরিষদের পাতা দে বৃষ্টি,উচ্চারক আবৃত্তি কুঞ্জের মৌসুমি চক্রবর্তী,তারুণ্যের উচ্ছ্বাসের ভুবন দাশ ত্রয়ী,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চের রিয়াজুল ইসলাম রিপন,একুশ মানবিকতা ও আবৃত্তি চর্চা কেন্দ্রের অর্পিতা মজুমদার।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!