সন্দ্বীপে বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন ও সনাতন ধর্ম অবলম্বীদের মাঝে অনুদান দিলেন ডাঃ জামাল উদ্দিন চৌধুরী।

0 ৮৭৫,৪৭১

“ধর্ম যার যার উৎসব সবার” এই স্লোগানে সারা দেশের শারদীয় দুর্গা উৎসব শেষ হয়েছে ধর্মীয় ভাবগাম্ভীর্যে। তারই ধারাবাহিকতা ছিলো পুরো সন্দ্বীপ উপজেলা জুড়ে।প্রধানমন্ত্রী বঙ্গরত্ন শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সনাতনী ধর্মের এই প্রাচীনতম উৎসবে সন্দ্বীপ উপজেলার পূজামণ্ডপ গুলো পরিদর্শন ও অনুদান প্রদান করেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ(স্বাচিপ)এর সভাপতি ডাঃ জামাল উদ্দিন চৌধুরী।

এসময় তিনি বিভিন্ন মণ্ডপে বক্তব্য প্রদান কালে বলেন,
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের অসাম্প্রদায়িক ধর্মনিরপেক্ষ বাংলাদেশকে,ধর্মের বিভাজনে ক্ষতবিক্ষত করেন জিয়াউর রহমান, এরশাদরা ধর্মকে ব্যবহার করে সাম্প্রদায়িক রাষ্ট্র গঠন মাধ্যমে।বেগম খালেদা জিয়াও সে পথে হেঁটেছেন।

তিনি আরও বলেন,২০০১ সালে ক্ষমতায় এসে জামাত বিএনপি হিন্দু সম্প্রদায়ের উপর ইতিহাসের ন্যাক্কারজনক অত্যাচার নির্যাতন চালিয়েছে সারা দেশে এই সন্দ্বীপ উপজেলা বাদ যায়নি সেই অত্যাচার থেকে।

বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর হিন্দু সম্প্রদায় এদেশে নিরাপদে জীবনযাপন ও ধর্মীয় আচার অনুষ্ঠান করছেন শান্তিপূর্ণভাবে সকল ধর্ম বর্ণের মানুষের জন্য সমান অধিকার প্রতিষ্ঠা করেছেন।

দেশ এগিয়ে চলেছে আবার সম্প্রীতির বন্ধনে।তাই আগামী জাতীয় নির্বাচনে বিদেশীদের দোসর ধর্মব্যবসায়ী সম্প্রীতির বাংলাদেশ বিনষ্টকারী বিএনপি জামাতকে প্রতিহত করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন স্বাচিপ এর সহ তথ্য ও গবেষনা সম্পাদক ডাঃ সৈকত রায়,বাংলাদেশ সংবাদ সংস্থা বাসস এর সিটি এডিটর সাংবাদিক কানাই চক্রবর্তী,উপজেলা আওয়ামী লীগের সদস্য মোশাররফ হোসেন লিটনসহ উপজেলা আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!