২০১৭ সালে লালবোট দুর্ঘটনায় নিহতদের স্মরণে দোয়া মাহফিল ও নিরাপদ নৌ যাথায়তের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত।

0 ১,০০০,২৫৬

ইয়ুথ ব্লাড ফাইটার্স এর আয়োজনে সন্দ্বীপ চ্যানেলে (গুপ্তছড়া) ঘাটে ২০১৭ সালে লালবোট দুর্ঘটনায় নিহতদের স্মরণে দোয়া মাহফিল ও নিরাপদ নৌ যাথায়তের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সন্দ্বীপবাসির ইতিহাসে এক কালো অধ্যায়ের সূচনা হয়েছিল ২০১৭ সালের আজকের দিনে।একটি লালবোট দুর্ঘটনায় নিহত হয় ১৮টি তাজা প্রাণ।

তাদের স্মরনে আজ স্বেচ্ছাসেবী সংগঠন ইয়ুথ ব্লাড ফাইটার্স এর আয়োজনে শিবেরহাটস্থ ফ্রেন্ডস ইউনিটি ক্লাবের কার্যলয়ে দোয়া মাহফিল ও প্রতিবাদ সভা আয়োজিত হয়েছে।

এতে সংগঠনের সভাপতি আরমান জাবেদ এর সভাপতিত্বে সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমাস ইমন এর সন্ঞ্চলনায় নিরাপদ নৌ যাথায়ত ও উম্মুক্ত ঘাটের দাবিতে বক্তব্যে রাখেন সংগঠনের সাবেক সভাপতি আদনান হাবিব মাসুম, সিনিয়র সহ সভাপতি আব্দুর রহমাস সনি, সহ সভাপতি মাসুদ রানা, সাধারন সম্পাদক নজরুল নাঈম, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ শোয়াইব, অর্থ সম্পাদক মোঃ তালুকদার রিমন, শামীম আব্দুল্লাহ্।

এ সময় বক্তরা বলেন – নিরাপদ নৌ যাথায়ত আমাদের অধিকার। আমরা কোন ব্যাক্তি বা কোন পক্ষপাতিত্ব করে কথা বলছি না আমরা বলছি দ্বীবাসির স্বার্থে। আমরা চাই ইজারা প্রথা বাতিল নৌ রুট উম্মুক্ত হোক। ঘাটের সকল অনিয়ম বন্ধ হোক, বর্ধিত ভাড়া কমানো হোক। আমরা সেই লালবোট চাই না আমরা চাই জেটি থেকে শীপে উঠতে। আমরা টাকা দিয়ে যাথায়ত করছি তবে কেন আমরা হয়রানি শিকার হতে হবে?

আমরা আমাদের অধিকার আদায় করা পর্যন্ত আমাদের এই প্রতিবাদ চলতে থাকবে। প্রসাশন সহ সকল সরকারি কর্মকর্তাদের নিকট আমাদের দাবি শীঘ্রই আমাদের নিরাপদ যাথায়তের ব্যাবস্থা করে দিন।
এছাড়াও বক্তরা ২০১৭ সালে সেই লালবোট দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন।

আলচোনা শেষে নিহতদের স্মরনে দোয়া মাফিল করা হয়। নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে মুনজাত পরিচালনা করেন সাতঘরিয়া ওয়াদুদিয়া মাদ্রসার শিক্ষক মোঃ ইয়াকুব মনির।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!