আইজিপি কাপ : বালিকাতে নড়াইল, বালকে যশোর যুব কাবাডি দল জয়ী

0 ১৩৩

যশোর জেলা পুলিশের আয়োজনে আইজিপি কাপ অনূর্ধ্ব-১৯ জাতীয় যুব কাবাডি প্রতিযোগিতায় বড় ব্যবধানে নড়াইল জেলা যুবা (বালিকা) কাবাডি দল প্রতিপক্ষ ঝিনাইদহ জেলা যুবা কাবাডি দলকে বড় পয়েন্টে পরাজিত করে নড়াইল জেলা যুবা কাবাডি দল জয়লাভ করেছেন।

তবে যশোর জেলা যুব (বালক) কাবাডি দল প্রতিপক্ষ সাতক্ষীরা যুব কাবাডি দলকে হাড্ডাহাড্ডি লড়াই পরাজিত করে জয় লাভ করেছে।
বৃহস্পতিবার সকাল ১০ টায় বাদশা ফয়সাল ইসলামী ইনস্টিটিউট ঈদগা ময়দানে (মাঠ) যশোর জেলা পুলিশের আয়োজনে আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি (বালক ও বালিকা) অনূর্ধ্ব-১৯ কাবাডি প্রতিযোগিতার-২০২১ বিভাগীয় পর্যায়ের (রুপসা জোন) ফাইনাল খেলা ও সমাপনী অনুষ্ঠিত হয়
আজকের দু’টি ফাইনাল খেলায়, প্রথমে নড়াইল জেলা কাবাডি বালিকা দল বনাম ঝিনাইদহ জেলা কাবাডি বালিকা দলের মধ্যে অনুষ্ঠিত হয়। এ খেলায় নড়াইল জেলা কাবাডি বালিকা দল ৬৯-১৭ বড় পয়েন্টের ব্যবধানে বিজয়ী হয়।
অপার ফাইনাল খেলায়, যশোর জেলা কাবাডি বালক দল বনাম সাতক্ষীরা জেলা কাবাডি দলের মধ্যে অনুষ্ঠিত হয়। শক্তিশালী দুই দলের মধ্যে অত্যন্ত শ্বাসরুদ্ধকর পরিস্থিতি তৈরি হয়। সবশেষে যশোর জেলা বালক কাবাডি দল মাত্র (৩৪-৩৩)=১ এক পয়েন্টের ব্যবধানে যশোর জেলা যুব কাবাডি দল জয় লাভ করেন।
খেলা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি খুলনা রেঞ্জের মাননীয় ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন, বিপিএম বিজয়ী দের মাঝে পুরস্কার বিতরণ করেন।
পুরস্কার বিতরণ কালে মাননীয় রেঞ্জ ডিআইজি মহোদয় তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, প্রতিটি খেলায় এক দলের পরাজয় আরেকদলের জয় হয়। এটাই খেলাধুলার স্বাভাবিক নিয়ম। আমরা মহান বিজয়ের মাসে এধরনের একটা খালা আয়োজন করতে পেরে আমরা গর্বিত।
গ্রাম বাংলার ঐতিহ্য পূর্ণ এ খেলা যেমন দৈহিক গঠন ও মনোবল উৎসাহ যোগায় তেমনি এই খেলাধুলার মাধ্যমে আগামী প্রজন্মকে উদ্বুদ্ধ করতে পারলে সমাজ থেকে মাদক ও সন্ত্রাস নির্মূল হবে।
এরপর তিনি আজকের খেলায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের অধিনায়কের হাতে পুরস্কার তুলে দেন এবং উভয় দলকে আন্তরিক অভিনন্দন জানান।
সুন্দর কাবাডি টুনামেন্ট সম্পন্ন করার জন্য যশোর জেলার সম্মানিত পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএ, পিপিএম সহ আয়োজক কমিটি ও খেলার সাথে সংশ্লিষ্ট সকল সংগঠনের সদস্যবৃন্দকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর জেলার পুলিশ সুপার ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম(বার), পিপিএম(বিশেষ কারণে অনুপস্থিত ছিলেন) এবং হাজী এস এম ইয়াকুব আলী, কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ কাবাডি ফেডারেশন, ঢাকা।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার, “ক” সার্কেল মোহাম্মদ বেলাল হোসাইন এবং সভাপতিত্ব করেন জনাব ইয়াকুব কবির, সাধারণ সম্পাদক, জেলা ক্রীড়া সংস্থা, যশোর।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, মোহাম্মদ জাকির হোসেন, পুলিশ সুপার, সিআইডি, যশোর। রেশমা শারমিন, পুলিশ সুপার, পিবিআই, যশোর।
মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার, (প্রশাসন ও অপরাধ), যশোর। মোহাম্মদ জাহাংগীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা(ডিএসবি), যশোর।
বিভিন্ন জেলা হতে আগত জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ, স্থানীয় জনপ্রতিনিধিগণ, অংশগ্রহণকারী খেলোয়াড় বৃন্দ, সাংবাদিকবৃন্দ, জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ সহ অফিসার ও ফোর্স বৃন্দ।
সর্বশেষ সংবাদ অনূর্ধ্ব-১৯ আইজিপি কাপ কাবাডি : বালিকাতে নড়াইল, বালকে যশোর যুব কাবাডি দল জয়ী।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!