‘আমার গাড়ি নিরাপদ’ কার্যক্রমের সুফল পেলেন সিএনজি যাত্রী

0 ১৫১

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের(সিএমপি)উদ্যোগে ‘আমার গাড়ি নিরাপদ’ কার্যক্রমের সুফল পেতে শুরু করেছে নগরবাসী।এই অ্যাপসের মাধ্যমে যাত্রীদের সিএনজি চালিত অটোরিকশায় হারানো মালামাল অনায়সে উদ্ধার হবে এমন কথা পুলিশ বলে আসলেও বাস্তবতা পেয়েছে মো. সাদিক নামের সিএনজির যাত্রী।গত ২৭ জানুয়ারি সাদিকের হারিয়ে যাওয়া পাসপোর্ট,করোনা টিকার সনদ এবং অন্যান্য গুরুত্বপূর্ণ কাগজপত্র ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপসের মাধ্যমে উদ্ধার করে তার হাতে তুলে দিয়েছে ট্রাফিক সার্জেন্ট মোস্তাফিজুর রহমান।

পুলিশ জানায়,ঘটনার দিন গরীবুল্লাহ শাহ মাজারের সামনে থেকে একটি সিএনজি চালিত অটোরিকশায় ওঠেন সাদিক ও তার বোন।পরে নিজ বাসার সামনে খুলশী জালালাবাদ টাওয়ারে নেমে যান তারা।তাড়াহুড়োতে পাসপোর্টে কপি ও করোনা টিকার সনদ এবং অন্যান্য গুরুত্বপূর্ণ কাগজপত্র ফেলে যান ওই সিএনজিতে।পরে নিজের বাড়ির সিসি টিভি ফুটেজ দেখে সিএনজির নম্বর শনাক্ত করে জিইসি মোড়ে কর্তব্যরত সার্জেন্ট মোস্তাফিজুর রহমানকে অবহিত করেন।

এ বিষয়ে সার্জেন্ট মোস্তাফিজুর রহমান সিটিজি নিউজকে বলেন,বিষয়টি অবহিত হওয়ার পর ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপস ব্যবহার করে আমি চালকের পুরো ঠিকানা বের করে চালকের সাথে মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করে পাসপোর্ট ও টিকার সনদপত্রসহ অন্যান্য গুরুত্বপূর্ণ কাগজপত্রসহ ব্যাগটি উদ্ধার করি।পরে তা মো. সাদিক নামের ওই সিএনজি যাত্রীর হাতে তুলে দিই।

সিএমপির উত্তর বিভাগের টিআই(পাঁচলাইশ)মঞ্জুর হোসেন সিটিজি নিউজকে বলেন,আমাদের কমিশনার স্যারের ‘আমার গাড়ি নিরাপদ’ উদ্যোগটি প্রশংসনীয়।এই অ্যাপসের মাধ্যমে আমরা যাত্রীদের কাছে থেকে ভালো সাড়া পাচ্ছি।গত ২৭ জানুয়ারি সিএনজি চালিত অটোরিকশায় হারিয়ে যাওয়া কাগজপত্রের ব্যাগটি এই অ্যাপসের মাধ্যমে উদ্ধারপূর্বক ৩১ জানুয়ারি তার হাতে তুলে দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!