‘আহতরা ২০ হাজার,নিহতদের পরিবার পাবে ৫০ হাজার টাকা’

0 ২০০,২২১
চট্টগ্রামের সীতাকুণ্ডের কদম রসুল এলাকায় বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারকে সরকারের পক্ষ থেকে ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেয়া হবে।আর আহতদের দেয়া হবে ২০ হাজার টাকা করে।
আজ রোববার সকাল দশটায় ঘটনাস্থলে এসে সাংবাদিকদের এ কথা বলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিন।তিনি বলেন,আগুনে নিহতদের প্রত্যেক পরিবার ৫০ হাজার টাকা করে পাবে।আর আহতদের পরিবার পাবে ২০ হাজার টাকা করে।চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ইতিমধ্যেই বুথ বসানো হয়েছে।ক্ষতিগ্রস্তদের পরিবার যোগাযোগ করলেই আর্থিক সহায়তা বুঝিয়ে দেয়া হচ্ছে।
তিনি আরও বলেন,আজ ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস।আর এ পরিবেশ দিবসেই চট্টগ্রামে পরিবেশের ভয়াবহ দূর্ঘটনা ঘটেছে।সেনাবাহিনীর বিপুল সংখ্যক সদস্য বিএম ডিপোর কন্টেইনারের ক্যামিকেল যেন আশেপাশের ছড়া,খাল,নালায় পড়ে সাগরে পতিত হতে না পারে সেজন্য কাজ করছে।
চট্টগ্রামের সীতাকুণ্ডে বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়েই চলেছে।রবিবার(৫জুন)বেলা সাড়ে ১১টা পর্যন্ত ৩৩ জন নিহতের খবর পাওয়া গেছে।দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি চার শতাধিক।তাদের মধ্যে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীও রয়েছেন।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ(চমেক)হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন,‘সাড়ে ১১টা পর্যন্ত ৩৩ জনের লাশ এসেছে। লাশগুলো হাসপাতালের মর্গে রাখা আছে।সকাল ৯টার পর যে লাশগুলো আনা হয়েছে, সেগুলো চেনার উপায় নেই।পরিচয় শনাক্তে ডিএনএ টেস্ট করা লাগতে পারে।তিনি আরও বলেন,‘অধিকাংশরাই প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!