উড়িরচরে শাহ বাঙালি আশ্রয়ন প্রকল্পে ভূমিহীনদের মাঝে কবুলিয়ত দলীল ও বন্দোবস্তীয় খতিয়ান বিতরণ সম্পন্ন হয়।

0 ৪০০,৬১৮

বঙ্গবন্ধুর সোনার বাংলায় কোনো গৃহহীন,আশ্রয়হীন ও বাস্তুচ্যুত মানুষ থাকবে না-প্রধান মন্ত্রীর এমন ঘোষণা বাস্তবায়নের লক্ষে সারা দেশের ন্যায় চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার বিচ্ছিন্ন ইউনিয়ন উড়িরচরেও ভূমিহীনদের মাঝে সিডিএসপি-বি প্রকল্পের মাধ্যমে ২০০০ পরিবারকে সর্বোচ্চ দেড় একর করে জমি প্রদানের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে।

আজ সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে বিচ্ছিন্ন ইউনিয়ন উড়িরচরে শাহ বাঙালি আশ্রয়ন প্রকল্পে ভূমিহীনদের মাঝে কবুলিয়ত দলীল ও বন্দোবস্তীয় খতিয়ান বিতরণ সম্পন্ন হয়।

এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা,বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি)মঈনউদ্দিন।একই দিনে সিডিএসপি-বি প্রকল্প ভূক্ত এলাকায় উপজেলা কৃষি খাস জমি ব্যবস্থাপনায় ও বন্দোবস্ত কমিটি কর্তৃক পরিবার বাছায়ের লক্ষে শুনানী গ্রহন সম্পন্ন হয়।এতে উপস্থিত ছিলেন সিডিএসপি-বি প্রকল্প ভূমি বন্দোবস্ত উপদেষ্টা রেজাউল করিম।

সিডিএসপি-বি এর চট্টগ্রাম জেলা প্রকল্প ব্যবস্থাপনা কমিটির তত্ত্বাবধানে এই পর্যন্ত ৩৬ দিন শুনানি শেষে ভূমিহীন পরিবার বাছাই করা হয়েছে ১১৩৪ টি,জমা বন্দি প্রস্তুত করা হয় ১০৮৪ টি,জেলা পর্যায়ে নথি অনুমোদন করা হয় ১০৮২ টি,কবুলিয়ত সম্পাদন ও রেজিষ্ট্রেশন করা হয় ১০০৫ টি,এবং ৮৪৪টি খতিয়ান প্রস্তুত ও বিতরণ করা হয়।

প্রশাসনের এমন কার্য-সম্পাদনে সন্তোষ প্রকাশ করেন উপকার ভোগী সহ স্থানীয়রা।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!