চট্টগ্রামে জোড়া খুনের মামলায় ৪ জনের যাবজ্জীবন

0 ১০৮,২৬৮

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় দুই যুবককে পিটিয়ে খুনের মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।একই রায়ে আদালত তাদের ২০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও চার মাস করে কারাদণ্ড দিয়েছেন।মঙ্গলবার(৩১ মে)চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ অশোক কুমার দত্তের আদালতে এই রায় ঘোষনা করা হয়।এ সময় চার আসামিই আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন বাদশা আলম,ফাুরক মিয়া,মো. সেকান্দর ও আবুল কালাম আজাদ।তাদের প্রত্যকের বাড়ি সীতাকুণ্ড উপজেলার বার আউলিয়া এলাকায়।খুন হওয়া দুজন হলেন বার আউলিয়া এলাকার বাসিন্দা মোহাম্মদ হারুন ও তার ফুফাতো ভাই জাহেদুল আলম।

আদালত সূত্রে জানা গেছে,পূর্বশত্রুতা এবং আধিপত্য বিস্তারের জেরে ২০০৮ সালের ২০ এপ্রিল রাত ৩টার দিকে সীতাকুণ্ডের বার আউলিয়া এলাকায় ইক্যুইটি রেডিমিক্স কারখানার ভেতরে নিয়ে হারুন ও জাহিদুলকে পিটিয়ে খুন করা হয়।এ ঘটনায় হারুনের বাবা মোহাম্মদ আলী বাদি হয়ে সীতাকুণ্ড থানায় মামলা দায়ের করেন।

এরপর পুলিশ তদন্ত শেষে ওই বছরের ১৮ সেপ্টেম্বর চারজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে।২০১০ সালের ১৯ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।দ্রুততম সময়ের মধ্যে বিচার নিষ্পত্তির জন্য মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হয়েছিল।সেখানে কয়েকজনের সাক্ষ্যের পর নির্ধারিত সময় শেষ হয়ে যাওয়ায় মামলাটি পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে ফেরত আসে।দুই আদালত মিলে মোট ১৭ জনের সাক্ষ্যগ্রহণের পর এ রায় দেন। রায় ঘোষণার পর আসামিদের জেলহাজতে পাঠানো হয়।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!