জঙ্গল সলিমপুর নিয়ে মাস্টারপ্ল্যান এক মাসের মধ্যেই: জেলা প্রশাসক

0 ২৬৮,৮৮৮

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেছেন,জঙ্গল সলিমপুরে সরকারের যে মহাপরিকল্পনাটি গ্রহণ করা হয়েছে সেটির একটি মাষ্টার প্ল্যান আগামী এক থেকে দেড় মাসের মধ্যে বাস্তবায়ন করা হবে।পরিবেশ অক্ষুণ্ণ রেখে চট্টগ্রামবাসীর জন্য চমৎকার একটি জায়গায় যাতে আমরা করতে পারি সেই সহযোগিতা কামনা করছি।

শনিবার(৩০ জুলাই)দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে জঙ্গল সলিমপুরে বিভিন্ন সরকারী স্থাপনা নির্মাণে প্রত্যাশী সংস্থার সঙ্গে ও পাহাড় সংরক্ষণে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।তিনি বলেন,চট্টগ্রামে ৩ হাজার ১০০ একর খাস জায়গা রয়েছে। এই ৩ হাজার ১০০ একর খাস জায়গা বিভিন্ন ভূমিদস্যু ও সন্ত্রাসীরা দীর্ঘ দিন ধরে পাহাড় দখল এবং পাহাড় কেটে বসতি স্থাপনের করছে।তারই আলোকে সরকারের উচ্চ পর্যায়ের সভা অনুষ্ঠিত হয়েছে।সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস।
এছাড়াও সভায় চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রামের বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকতা, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।তাদের উপস্থিতিতে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।যাতে জঙ্গল সলিমপুরে আর পাহাড় কাটা এবং ভূমি দখল যাতে না হয়।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!