প্রধানমন্ত্রীর অফিস হবে চট্টগ্রামেও

0 ১১১

চট্টগ্রামের’সমন্বিত সরকারি দপ্তরে’ প্রধানমন্ত্রীর জন্য একটি আলাদা অফিস করতে ইচ্ছা পোষণ করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কেএম আলী আজম।বৃহস্পতিবার(৬ জানুয়ারি)চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানার কালুরঘাটের এলাকায় কার্যালয়টির জন্য প্রস্তাবিত স্থান পরিদর্শনের সময় তিনি এ ইচ্ছার কথা জানান।

কেএম আলী আজম বলেন,চট্টগ্রামকে বলা হয় দেশের দ্বিতীয় রাজধানী।এ শহরের একটা আলাদা ঐতিহ্য আছে।সমন্বিত দপ্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য একটা ছোটো অফিসের ব্যবস্থা আমরা রাখতে চাই।আমার জায়গাটা দেখে খুব ভালো লাগছে।ঢাকায় গিয়েই প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাবনাটি রাখবো।তিনি আরও বলেন,প্রায় ৭৫ একর জমি নিয়ে আমরা সমন্বিত অফিস কমপ্লেক্স ভবন নির্মাণের চিন্তা করছি।ইতোমধ্যে প্রধানমন্ত্রী বিষয়টি অবহিত হয়েছেন।আমরা পরবর্তী পদ্ধতিগত দিকগুলো অনুসরণ করে এ বিষয়ে যা করণীয়,তা করবো।

কেএম আলী আজম বলেন, দেশ উন্নত হচ্ছে।উন্নত দেশের সরকারি কর্মের পরিবেশ ভালো করা একান্ত প্রয়োজন।সুন্দর অফিসে বসে কর্মকর্তা-কর্মচারীরা কাজ করবেন।সেখান থেকে আমরা ভালো কাজ, গুণগত কাজ উপহার পাবো।এটি প্রধানমন্ত্রীর একটি নির্দেশনা।

জনপ্রশাসন সচিব বলেন,এখন থেকে আমরা যে সমস্ত অফিস করছি,তার ভেতরে-বাইরের অবয়বে অনেক পরিবর্তন আসছে।চট্টগ্রামের সমন্বিত এই দপ্তরে আবাসনের ব্যবস্থা থাকবে।এছাড়া থাকবে চিকিৎসা সেবা ও ক্লাব ঘরের ব্যবস্থা।সেবাগ্রহীতা যারা আসবেন,তাদের সেবা দেওয়ার জন্য যা যা প্রয়োজন,তার সবকিছুই এখানে থাকবে।আমরা আপাতত ৭৫ একর জায়গা নিয়ে এগোচ্ছি।পরে প্রয়োজন অনুসারে এটি বৃদ্ধি করা হবে।

কর্ণফুলী নদীর তীরে হওয়ায় নদীতে কোনো প্রভাব পড়বে কি-না,এমন প্রশ্নের জবাবে কেএম আলী আজম বলেন,এ রকম প্রকল্পগুলো করার আগে আমরা পরিবেশ অধিদপ্তরের একটা ইমপ্যাক্ট এনালাইসিস করে নিবো।যদি পজেটিভ আসে,তখন তাদের সঙ্গে যোগাযোগ করে নির্দিষ্ট নিয়মানুযায়ী অনুমোদন নিয়ে নিবো।

পরীর পাহাড় ইস্যুতে জনপ্রশাসন সচিব বলেন,এটি একটি ঐতিহ্যবাহী পাহাড়।তাই এটি সংরক্ষণ করতে হবে।মূলত জেলা প্রশাসকের কার্যালয় স্থানান্তর করে সমন্বিত কার্যালয়ে আনা হচ্ছে।প্রধানমন্ত্রী বলে দিয়েছেন,পরীর পাহাড়ের সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করার জন্য।শুধু পরীর পাহাড় নয়, দেশের সব জায়গার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।আমরা সে লক্ষ্যেই কাজ করছি।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!