বল টেম্পারিং নয়,মূল ঘটনা জানালেন রবি বোপারা

0 ১৫,৯৩৫

সিলেট সানরাইজার্সের নেতৃত্ব পাওয়ার প্রথম দিনই বিতর্কের মুখে পড়েন রবি বোপারা।খুলনা টাইগার্সের বিরুদ্ধে বল টেম্পারিং করে আম্পায়ারদের কাছে ধরা পড়েন এ ইংলিশ তারকা।এর জন্য শাস্তিও পেতে হয় সিলেটের অধিনায়ককে। তাঁকে জরিমানা করেছে বিপিএলের টেকনিক‍্যাল কমিটি।

কিন্তু,জরিমানা পাওয়ার পর সংবাদ সম্মেলনে এসে ব্যাপারটি নিয়ে মুখ খুললেন বোপারা।তাঁর দাবি বল টেম্পারিং করেননি তিনি।পুরো বিষয়টিই ভুল বোঝাবুঝি বলে উল্লেখ করলেন তিনি।এরপর সংবাদ সম্মেলনে নিজেই বল হাতে নিয়ে গ্রিপ করে মূল ঘটনা বুঝিয়ে বললেন ইংলিশ তারকা।

সিলেটের অধিনায়ক বোপারা বলেন, ‘আমি যখন নাকল বল করি, দৌড় দেওয়ার সময় বলটা লুকিয়ে রাখি।মাঝে মধ্যে আমি বলটাকে এভাবে-ওভাবে (গ্রিপ দেখিয়ে) ধরি।এ গ্রিপটা সহজ নয়,বিশেষ করে ভেজা বলে। এটার জন্য আপনাকে বলের সেরা অংশটা খুঁজে বের করতে হবে।সেটা করতে না পারলে যদি বল ভেজা থাকে,তবে উড়ে যাবে,এমনকি নো-বলও হয়ে যেতে পারে।’বোপারা আরও বলেন, ‘আমার মনে হয়, এ ব্যাপারটিকেই ভুল বোঝা হয়েছে।এটা হতাশাজনক।কিন্তু এটাই জীবন।’

এদিকে,গতকাল এক সংবাদ বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানায়,শুনানির পর বোপারাকে ম‍্যাচ ফি’র ৭৫ শতাংশ জরিমানা করা হয়েছে।সেইসঙ্গে তাঁর নামের পাশে যুক্ত হয়েছে তিনটি ডিমেরিট পয়েন্ট।টুর্নামেন্টে আরেকটি ডিমেরিট পয়েন্ট পেলে এক ম‍্যাচের জন্য নিষিদ্ধ হবেন বোপারা।

অবশ্য আচরণবিধি ভাঙার জন্য তিন ম্যাচ নিষেধাজ্ঞার মুখে পড়তে পারতেন বোপারা।আপিল করে শেষ মুহূর্তে নিষেধাজ্ঞার হাত থেকে রক্ষা পান তিনি।বিপিএলে এই প্রথম এমন টেম্পারিংয়ের কারণে শাস্তি হওয়ার ঘটনা ঘটেছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!