বিআইডব্লিউটিএর মামলায় নয়জনের জামিন মঞ্জুর।

0 ৭০৯,৭৬৪

ঈদে বাড়ি ফেরার সুযোগ না পেয়ে সন্দ্বীপ-চট্টগ্রাম নৌ রুটের কুমিরা ঘাটের কাউন্টারে ভাঙচুর করেছে বিক্ষুব্ধ যাত্রীরা।কাউন্টারে হামলার অভিযোগে সেইদিন নয়জনকে পুলিশ হেফাজতে নিয়েছে।গত বুধবার(২৮শে জুন)বিকাল চারটার দিকে সীতাকুন্ড উপজেলার কুমিরা ফেরি ঘাটে এই ঘটনা ঘটে।

সীতাকুন্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফায়েল আহমেদ বলেন,বৈরি আবহাওয়ার কারণে কোনো নৌযান ছাড়ছে না।এটাকে কেন্দ্র করে কিছু উচ্ছৃঙ্খল তরুণ ভাঙচুর করেছে।তারা কাউন্টারের ক্যাশও লুট করেছে।সিসিটিভি ভেঙেছে।ভাঙচুরের আগের যতটুকু ফুটেজ আছে তা দেখে দেখে আমরা নয় জনকে হেফাজতে নিয়েছি।

জেলা পরিষদের ইজারাদারের পক্ষে ঘাটের কার্যক্রম পরিচালনা করা ব্যক্তিদের একজন জগলুল হাসান নয়ন বলেন,চার নম্বর সতর্কতা সংকেতের মধ্যেই শিপ এক ট্রিপ যাত্রী নিয়ে সন্দ্বীপে যায়।পরে তারা আর ট্রিপ পরিচালনা করতে রাজি হয়নি।এই ঘোষণা দিতেই যাত্রীরা হামলা চালায়।পরে পুলিশ এসে কয়েকজনকে আটক করেছে।তবে কারও ওপর হামলা হয়নি বলে দাবি করেন জগলুল হাসান নয়ন।

এই ঘটনায় বিআইডব্লিউটিএর উপ-পরিচালক নয়ন শীল বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।উক্ত মামলায় আটককৃত নয় জন ছাড়াও অঙ্গাতনামা আরো ৫০জনকে আসামি করা হয়।মামলায় উল্লেখ করা হয় বিআরটিএর অফিস ভাঙ্গচুর ছাড়াও ক্যাশ ভেঙে ২ লক্ষ ৫০ হাজার লুট করেন তারা।

মামলায় আসামিরা হলেন,সন্দ্বীপ মুছাপুর ৪নং ওয়ার্ডের বোইজিদের বাড়ির মৃত রুহুল আমিন এবং হোসনেয়ারা বেগমের ছেলে তৌহিদ(৩৭),১নং ওয়ার্ডের আহম্মেদের বাড়ির সামছুল আলম এবং জান্নাত ফেরদৌসের ছেলে জিন্নাত(২২),বাউরিয়া ৭নং ওয়ার্ডের গোলাম মাওলা এবং পেয়ারা বেগমের ছেলে ফরহাদ(৩০),বাউরিয়া ২নং ওয়ার্ডের গাজির গো বাড়ির কামাল উদ্দিন এবং রায়হানা বেগমের ছেলে কামরুল হাসান(১৯),মাষ্টার পাড়া ২নং ওয়ার্ডের সেলিম এবং রোকেয়া বেগমের ছেলে সাজ্জাদ হোসেন রিমন(১৯),সন্তোষপুর ৮নং ওয়ার্ডের গুরাম সওদাগরের বাড়ির বাহার এবং কমলা বেগমের ছেলে রাকিব(২২),সারিকাইত ৪নং ওয়ার্ডের মৃত সামছু উদ্দিন এবং নুর বানু বেগমের ছেলে আবদুর রহমান(২২),কাচিয়াপাড় ৩নং ওয়ার্ডের মৃত জাফর আহমেদ এবং ফরিদা বেগমের ছেলে জহিরুল ইসলাম জিসান(২২) ও মুছাপুর ৭ নং ওয়ার্ডের ননী মাষ্টারের বাড়ির মরন চন্দ্র সাহা এবং মৃত রানু রাণী সাহার ছেলে টিপলু চন্দ্র সাহা(২৫)।

অবশেষে জাসদ নেতা নুরুল আকতারের সহযোগিতায় এবং সন্দ্বীপের নয় জন এডভোকেটের চেষ্টায় নয় জন সন্দ্বীপবাসীর জামিন মঞ্জুর করেন আদালত।

এদিকে কুমিরা ঘাটের ফেইসবুক পেইজ ” কুমিরা গুপ্তছড়া ফেরীঘাট ” নামক আইডি থেকে চারজনকে আটক করে লাইভ দিতে দেখা গেলেও এখন পর্যন্ত তাদের কোন খোঁজ মিলেনি।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!