বিএনপির সরকার পতন আন্দোলন পাগলের প্রলাপ: কাদের

0 ২০০,১৪১

বিএনপি নেতাদের সরকার পতনের আন্দোলনের কথা পাগলের প্রলাপ ছাড়া আর কিছু নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের৷শনিবার(৩০ জুলাই)ওবায়দুল কাদের তাঁর বাসভবনে ব্রিফিংকালে বিএনপি নেতাদের সরকার পতনের আন্দোলনের বক্তব্য প্রসঙ্গে এ কথা বলেন।যে দল নিজেদের নেত্রীকে মুক্ত করার জন্য আন্দোলন করতে পারে না তারা নাকি আবার সরকার পতন ঘটাবে,এটা পাগলের প্রলাপ ছাড়া আর কিছু নয়।

মানুষকে জেগে ওঠতে বিএনপি নেতাদের বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন,মানুষ ঠিকই জেগে আছে,কেউ ঘুমিয়ে নেই।বরং বিএনপি নেতারাই জেগে জেগে ঘুমাচ্ছেন।আন্দোলনের ফানুস উড়িয়ে তারা গভীর শীত নিন্দ্রায় চলে যাচ্ছেন৷বিএনপির সরকার পতন আন্দোলন মানে নিজ দলের নেতাকর্মীদের মাঝেই এক গভীর দীর্ঘশ্বাস আর হতাশার বহিঃপ্রকাশ।

তিনি বলেন,কিছু একটা বলতে হবে তাই এসব ‘হাই সাউন্ডিং’ শব্দ তারা ব্যবহার করে, বাস্তবে তাদের সক্ষমতা কতটুকু তা আমরা জানি। আন্দোলনের বস্তগত পরিস্থিতিও বিরাজমান কিনা সেটাও বিএনপি নেতারা জানে না।বিএনপি এখন কুম্ভকর্ণ,তাদের কুম্ভকর্ণের নিন্দ্রা ভাঙ্গানো দরকার সবার আগে।

বিএনপি মহাসচিবের বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন,ধাক্কা দিয়ে কাকে ফেলে দিবেন?আওয়ামী লীগকে?আওয়ামী লীগ কি অত ঠুনকো দল? বন্দুকের নল থেকে আওয়ামী লীগ জন্ম নেয়নি।আওয়ামী লীগের শিকড় এদেশের মাটি ও মানুষের অনেক গভীরে৷আওয়ামী লীগকে ধাক্কা দিলে নিজেরাই খাদের কিনারায় আছেন,আপনাদেরই খাদে পড়ে যেতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন,যারা এদেশে বসে ফরমায়েশি রাজনীতি করে তারা জনপ্রত্যাশা থেকে যোজন যোজন দূরে অবস্থান করছে এবং তাদের অবস্থানই জনগণের কাছে ঠুনকো ও ভঙ্গুর।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!