মসজিদের ইমামকে রাজকীয় সংবর্ধনা,সম্মাননা স্মারক,উপহারসহ নগদ ১৫ লক্ষ টাকা দিয়ে বিদায় জানিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন এলাকাবাসী

0 ৬৮৮,১১৮

চট্টগ্রাম নগরীর খুলশী কলোনী জামে মসজিদের ইমাম শাইখ হাফেজ মাওলানা গোলাম কিবরিয়াকে খুলশী কলোনী বায়তুল জান্নাত মসজিদ-মাদরাসা কমপ্লেক্স পরিচালনা কমিটি এবং এলাকাবাসী এক রাজকীয় সংবর্ধনার আয়োজন করে নগদ ১৫ লক্ষ টাকাসহ বিভিন্ন ব্যক্তি এবং সামাজিক সংগঠনের পক্ষ থেকে সম্মাননা স্মারক ও নানান উপহার সামগ্রী ইমামের হাতে তুলে দিয়ে ইমামের বিদায়কে জাকজমকপূর্ণ ও অবিস্মরণীয় করে রাখলেন।

আজ থেকে প্রায় ৩৫ বছর পূর্বে শাইখ হাফেজ মাওলানা গোলাম কিবরিয়া শিক্ষা জীবন শেষ করে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চর জব্বার এলাকা থেকে এসে খুলশী কলোনী জামে মসজিদে ইমাম হিসেবে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন।তিনি মেধা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে এলাকার কোমলমতি শিশুদের জন্য প্রতিষ্ঠা করেন আধুনিক ফোরকানিয়া মক্তব।পরবর্তীতে তিনি একই ক্যাম্পাসে চালু করেন জামিয়াতুল ইসলামিয়া মদিনাতুল উলুম মাদ্রাসা।

এছাড়া দুঃস্থ অসহায় এতিম শিশুদের জন্য গড়ে তোলেন আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত এতিম খানা ও ফ্রি হোস্টেল।শাইখ হাফেজ মাওলানা গোলাম কিবরিয়া শুধু একজন মসজিদের ইমাম বা মাদ্রাসার শিক্ষক ছিলেন না,তিনি ছিলেন কুফ্ফার মুশরিক ও তাগুদি অমানিশার অন্ধকারের ধ্রুবজ্যোতি।একজন মোবাল্লিগে দ্বীন বা দাঈ ইলাল্লাহ।সমাজ সংস্কারক হিসেবে শীর্ক,বেদায়াত নিরক্ষরতা যৌতক প্রথা নারী নির্যাতন বাল্যবিবাহ মাদক ও সন্ত্রাস প্রতিরোধে তার সাহসী ভূমিকা প্রশংসনীয়।তিনি একজন মসজিদের ইমাম হয়েও বহু গরিব ছাত্র এবং অসহায় মানুষের সাহায্যে কাজ করে গেছেন।তাঁর বিনয়ী স্বভাব,হাস্য উজ্জ্বল চেহারা এবং সুমিষ্ট ভাষা পাষাণ হৃদয়ের মানুষকেও বিগলিত করে ইসলামের সুমহান আদর্শের দিকে বিমোহিত করে।এলাকার শিশু কিশোর থেকে শুরু করে সর্বস্তরের মানুষের কাছে ছিলেন অতুলনীয় শ্রদ্ধারপাত্র।

অবশেষে ৬২ বছর বয়সে পহেলা জানুয়ারি ২০২৩ইং তারিখে অনাডম্বর রাজকীয় গন সংবর্ধনার মধ্য দিয়ে অবসর নিলেন শাইখ হাফেজ মাওলানা গোলাম কিবরিয়া।মসজিদ ও মহল্লা কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল কাইয়ুম সিদ্দিকীর সভাপতিত্বে এবং মসজিদ মাদ্রাসা কমপ্লেক্সের পৃষ্ঠপোষক বিশিষ্ট সমাজসেবক ও শিল্পপতি আলহাজ্ব সাব্বির হান্নানের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৮ নং শুলক বহর ওয়ার্ডে কাউন্সিলর মোঃ মোরশেদ আলম।

সংবর্ধিত অতিথি শাইখ হাফেজ মাওলানা গোলাম কিবরিয়া,সম্মানিত অতিথি উক্ত মসজিদ’র খতীব আলহাজ্ব মাওলানা ড. আতাউর রহমান নদভী,খুলশী থানা অফিসার্স ইনচার্জ সন্তোষ কুমার চাকমা পিপিএম/বার,সিজাসুর খতীব মাওলানা হাফিজ আহমেদ,খুলশী থানার পুলিশ পরিদর্শক(তদন্ত)শহীদুর রহমান,খুলশী পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. নুরুল আবছারসহ এলাকার গণ্যমান্য বিশিষ্ট জন আলেম ওলামা এবং সুধীজনেরা স্মৃতিচারণ করে কাঁদলেন।

বিদায়ী অনুষ্ঠানে সর্বস্তরের সাধারণ মানুষ এবং মুসল্লিদের উপস্থিতিছিল লক্ষণীয় যাহা এতদাঞ্চলের স্মরণকালের সমাবেশ হিসেবে অভিহিত করা যায় ।

বাংলাদেশের ইতিহাসে অনন্য দৃষ্টান্ত স্থাপন করল খুলশী কলোনীবাসী।বিদায় বেলায় মুসল্লিরা ইমামকে জড়িয়ে কাঁদলেন এবং দোয়া চাইলেন,বিদায়ী ইমাম নিজেও কেঁদে কেঁদে সকলের নিকট দোয়া ও বিদায় চাইলেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!