যারা বলেছিল বাংলাদেশ শ্রীলঙ্কা হবে তাদের মুখে ছাই পড়েছেঃ শেখ হাসিনা

0 ৫১০,০৫২

বাংলাদেশ শ্রীলঙ্কার মতো অর্থনৈতিক বিপর্যয়ে পড়বে বলে যারা মন্তব্য করেছিলেন তাদের সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,বাংলাদেশ কখনো শ্রীলঙ্কার মতো হবে না।যারা বলেছিল বাংলাদেশ শ্রীলঙ্কা হবে তাদের মুখে ছাই পড়েছে।শুক্রবার(১১ নভেম্বর)বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত মহাসমাবেশে এমন মন্তব্য করেন তিনি।

কিছুদিন আগে চরম দুর্দশায় পড়ে শ্রীলঙ্কার অর্থনীতি। বৈদেশিক ঋণের কিস্তি দিতে না পারায় ঋণখেলাপিতে পরিণত হয়েছে দেশটি।শুধু তা-ই নয়,জনগণের ভোগের জন্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি আমদানি করার অর্থও ছিল না তাদের।অর্থনৈতিক সংকটের পর দেশটির রাজনৈতিক সংকটও দেখা দেয়।বাংলাদেশেও শ্রীলঙ্কার মতো বিপর্যয়ে পড়বে বলে বিএনপি নেতা থেকে শুরু করে অনেকে বিভিন্ন সময় বক্তব্য দেন।

সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগ আয়োজিত মহাসমাবেশে সমালোচনার জবাব দিয়ে প্রধানমন্ত্রী বলেন,যারা বলেছিল বাংলাদেশ শ্রীলঙ্কা হবে তাদের মুখে ছাই পড়েছে।

যুব মহাসমাবেশে বিএনপিরও সমালোচনা করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বলেন,উন্নত সুযোগ সুবিধা ভোগ করেও একটি শ্রেণি উন্নয়ন অস্বীকার করছে।যে দলের নেতা খুন ও অর্থপাচার মামলায় সাজাপ্রাপ্ত সেই দলের মুখে সমালোচনা শোভা পায় না।

সরকার প্রধান আরো বলেন,অনেকে নাকি আমাদের উন্নয়ন চোখে দেখে না।চোখ থাকতে অন্ধ হলে দেখবে কী করে?আমরা কত যুবকের কর্মসংস্থান করেছি। আর জিয়াউর রহমান ও খালেদা জিয়া?সবই তো একই ইতিহাস।হাজার হাজার যুব নেতাদের হত্যা করেছেন।

প্রধানমন্ত্রী বলেন,আওয়ামী লীগ দেশ ও জনগণের কল্যাণের কথা ভাবে।উন্নয়নের জন্য কাজ করে।সেটা সরকারে এসে আমরা প্রমাণ করেছি।

সরকারের আমলে নেওয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন,বিএনপি সরকারে থাকতে উন্নয়ন না করে লুটপাটে ব্যস্ত ছিল।আর এখন বিদেশ থেকে ষড়যন্ত্র হচ্ছে।দেশের উন্নয়ন অগ্রযাত্রা কেউ ব্যাহত করতে পারবে না।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে মহাসমাবেশে আরও বক্তব্য দেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও জাহাঙ্গীর কবির নানক।সঞ্চালনা করছেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

এর আগে দুপুর আড়াইটার দিকে যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত যুব মহাসমাবেশে উপস্থিত হন শেখ হাসিনা।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!