লালমোহনে চির নিদ্রায় শায়িত হলেন অধ্যক্ষ নজরুল,জানাযায় হাজারো মানুষের ঢল।

0 ১১০

এমরান হাসান আলীমঃ ভোলাল লালমোহন উপজেলার বর্ষিয়ান রাজনীতিবিদ আওয়ামীলীগের নেতা লালমোহন উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি,উপজেলা পরিষদের সাবেক ৩ বারের সফল চেয়ারম্যান ও লালমোহন শাহবাজপুর কলেজের সাবেক অধ্যক্ষ একেএম নজরুল ইসলাম কে তাদের নিজস্ব পারিবারিক কবরস্থানে চির নিদ্রায় শায়িত করা হল।

বুধবার(২১ ডিসেম্বর)সকাল ১১ টায় তিনি নিজ বাসবভনে ইন্তেকাল করেন এবং বৃহস্পতিবার সকাল ১১ টায় লালমোহন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ে হাজারো মানুষের উপস্থিতিতে জানাজা শেষে তাকে দাফন করা হয়।জানাজায় অংশগ্রহণ করেন ভোলা জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লাসহ পুরো ভোলা জেলার সকল উপজেলার বিভিন্ন নেতাকর্মীবৃন্ধ।

এদিকে অধ্যক্ষ নজরুল ইসলামের মৃত্যুতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।বিব্রতিতে তিনি অধ্যক্ষ একেএম নজরুল ইসলামের আত্নার মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার পরিজন, আত্নীয়-স্বজন,সহকর্মী,গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

পাশাপশি অধ্যক্ষ একেএম নজরুল ইসলামের মৃত্যুতে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওয়াবেদুল কাদের গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

বাংলাদেশ আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তা জানানো হয়।এদিকে অধ্যক্ষ একেএম নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন।

উল্লেখ্য অধ্যক্ষএকেএম নজরুল ইসলাম ভোলার লালমোহন উপজেলার ঐতিহ্যবাহী সম্ভান্ত পরিবার নোয়াব আলী মুন্সিবাড়ীতে জন্মগ্রহণ করেন ১৯৪১ সালের ৭মে। তিনি প্রথমে কাস্টম অফিসে চাকুরী করলেও ১৯৭৩ সালে কাস্টমের চাকুরী ছেড়ে লালমোহন শাহবাজপুর কলেজের অধ্যক্ষ হিসাবে যোগদান করেন।

তিনি ৩ বার লালমোহন উপজেলার চেয়ারম্যান ছিলেন। তিনি দীর্ঘদিন লালমোহন উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি একজন শিক্ষাবিদ ও বর্ষিয়ান রাজণীতিবিদ ছিলেন।

তিনি ও তার পরিবার লালমোহনে বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, মক্তব প্রতিষ্ঠা করেছেন। তিনি ২ ছেলে ও ৪ মেয়ের জনক ছিলেন। ৪ মেয়ে বিবাহিত এবং বড় ছেলে প্রভাষক ও ছোট ছেলে ব্যাংকার হিসাবে কর্মরত আছেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!