শান্তি চুক্তি বাস্তবায়নের ক্ষেত্রে ভূমিকা পালন করবেন কুজেন্দ্র লাল ত্রিপুরা।

0 ৮৭৫,৪৭০

প্রতিমন্ত্রী হচ্ছেন তৃতীয় মেয়াদে খাগড়াছড়ি থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়া কুজেন্দ্র লাল ত্রিপুরা।তাকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হবে।পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়নের ক্ষেত্রে তিনি ভূমিকা রাখবেন বলে জানিয়েছেন।বৃহস্পতিবার(১১ জানুয়ারি)গণমাধ্যমকে তিনি এ কথা জানান। এর আগে বুধবার সন্ধ্যায় মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন প্রতিমন্ত্রীর তালিকায় তার নাম ঘোষণা করেন।

কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন,আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ,তিনি আমাকে আরও বৃহত্তর পরিসরে কাজ করার সুযোগ করে দিয়েছেন।প্রধানমন্ত্রী শান্তি চুক্তিসহ আরও অনেক কিছু করে দিয়েছেন। নিশ্চয়ই এটা বাস্তবায়নের ক্ষেত্রে একটা সুযোগ তিনি করে দিয়েছেন,সেজন্য আমি আনন্দিত।

তিনি আরও বলেন,পার্বত্য চট্টগ্রামের শান্তি চুক্তির মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃষ্টান্ত স্থাপন করেছিলেন।এর মধ্যে অনেকগুলো বাস্তবায়ন হয়েছে, বাকি যেগুলো হয়নি বা চলমান সেগুলো বাস্তবায়নের ক্ষেত্রে নিশ্চয়ই আমি ভূমিকা রাখব।পার্বত্য চট্টগ্রামের সম্প্রীতি-উন্নয়নের যে ধারা,সেটি অব্যাহত রাখার জন্য আমি সর্বদা সচেষ্ট থেকে কাজ করব।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি ২৯৮ নম্বর আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করে জয়লাভ করেন কুজেন্দ্র লাল ত্রিপুরা।এর আগে ২০১৪ এবং ২০১৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে তিনি দুইবার জয়ী হন।তার আগে তিনি ছিলেন খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!