শিক্ষার্থীদের নিয়ে ‘মুজিব’ সিনেমা দেখলো নগর ছাত্রলীগ।

0 ৮৭৫,৪৬৮

বাংলাদেশের স্থপতি,সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন আদর্শ জানতে তাঁর জীবনের ওপর ভিত্তি করে নির্মিত ‘মুজিব’ একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে দেখালেন নগর ছাত্রলীগের নেতাকর্মীরা।

মহান মুক্তিযুদ্ধ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা সাধারণ শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতেই নিজেদের উদ্যোগে টিকিট কেটে এই সিনেমা দেখেন তারা।বুধবার(১৮ অক্টোবর)দুপুর থেকে বিকেল পর্যন্ত নগরের কাজীর দেউড়ির সুগন্ধা সিনেমা হলে এ সিনেমাটি প্রদর্শিত হয়।

নগর ছাত্রলীগ নেতা রবিউল হোসেন রবিন বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতির জীবন ও কর্মের চিত্রায়নে তরুণ চলচ্চিত্র তারকাদের অভিনীত ছবিটি নতুন প্রজন্মকে ঐতিহাসিক আখ্যানের সঙ্গে গভীরভাবে সংযুক্ত করবে।

চলচ্চিত্র একটি শক্তিশালী মাধ্যম এবং তরুণ-তরুণীরা চলচ্চিত্রটি দেখার সময় ও ইতিহাসকে কল্পনা করার সুযোগ পাবে।চলচ্চিত্রটির প্রিমিয়ার শো টি আমি দেখেছি।

আমি সিনেমাটি দেখে কেঁদেছি। আমি বিশ্বাস করি এই সিনেমাটি সাধারণ শিক্ষার্থীরা দেখলে বঙ্গবন্ধুর জীবন আদর্শ সম্পর্কে জানতে পারবেন এবং নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শে উদ্বুদ্ধ হবে।এ ধারণা থেকেই আজ বিভিন্ন স্কুল,কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এই সিনেমা দেখেছি।

ডা. ইফতেখার হোসাইন শায়ান বলেন,কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে আমরা নগর ছাত্রলীগের উদ্যোগে টিকিট কেটে আমাদের বিভিন্ন শিক্ষার্থীদের নিয়ে টিকিট ‘মুজিব’ একটি জাতির রূপকার’ সিনেমাটি দেখালাম।এতে শিক্ষার্থীরা আমাদের ভাষা আন্দোলন,মুক্তিযুদ্ধ ও জাতির পিতা শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানতে ও শিখতে পেরেছে।

শিক্ষার্থী নওফিল মাহিন বলেন,আমরা বই পড়ে ও টেলিভিশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জেনেছি।আজকে সিনেমা দেখে অনেক কিছুই জানতে ও শিখতে পারলাম।

শিক্ষার্থীরা বলেন,নগর ছাত্রলীগের সিনিয়র নেতারা আমাদের সবাইকে সিনেমাটি দেখার সুযোগ করে দিয়েছেন।আমাদের ভীষণ ভালো লেগেছে।সিনেমার শেষ মূহুর্তে ১৫ আগস্ট ঘটনা দেখে কেঁদেছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা রবিউল হোসেন রবিন,বায়েজিদ থানা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক তৌহিদুল ইসলাম,মিথাস বড়ুয়া চয়ন,সৈয়দ শাহারিয়ার সাদিক,বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ সভাপতি নজরুল ইসলাম রাজু,চকবাজার থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইয়াজ উদ্দিন হৃদয়,নগর ছাত্রলীগ নেতা শামীম ওসমান,এনআইটি ছাত্রলীগের সাবেক সভাপতি খালিদ হোসাইন অন্তর,নগর ছাত্রলীগ নেতা মোনতাসির চৌধুরী মাহিয়ান প্রমুখ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!