শিক্ষার গুনগত মানোন্নয়নে অভিভাবক সমাবেশ ২০২৩ অনুষ্ঠিত

0 ৫০৬,৫৯১

শিক্ষার সার্বিক মানোন্নয়নের উদ্দেশ্যে পরীক্ষার্থী ও অপেক্ষাকৃত দুর্বল শিক্ষার্থীদের জন্য গৃহিত পদক্ষেপ সমন্বয় ও বাস্তবায়নে আবদুল খালেক একাডেমি গাছুয়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষকের উদ্যোগে শিক্ষক-অবিভাবকবৃন্দদের নিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ফ্রেবুয়ারি ) দুপুর ১২টায় সন্দ্বীপ উপজেলার আবদুল খালেক একাডেমি গাছুয়া উচ্চ বিদ্যালয়ের সভা কক্ষে অনুষ্ঠিতব্য অভিভাবক সমাবেশের সভাপতিত্ব করেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমিনুল রসুল খাঁন।

এই সময় উপস্হিত ছিলেন স্কুলের সহকারি প্রদান শিক্ষক নাছির উদ্দিন,সাংবাদিক পুষ্পেন্দু মজুমদার, শিক্ষক মোঃ ইউনুস, জামশেদ উদ্দীন,জোবায়দা বেগম, নিজাম উদ্দীন,,শফিকুল ইসলাম, সুদীপ্ত রায়, দুলাল দাস. আফতাব উদ্দীন, মিজানুর রহমান . মাকছুদ আলম প্রমুখ।

এই সময স্কুলের প্রধান শিক্ষক আমিনুল রসুল খাঁন অভিভাবক দিবসে অত্র স্কুলের শিক্ষার্থীদের অভিভাবকের বিভিন্ন পরামর্শ ও সমস্যার কথা শুনেন।

তিনি অভিভাবকের পরামর্শ ও অভিযোগ যাতে সহজে লাঘব করা যায় সে বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস প্রদান করেন।তিনি আরও বলেন,শিক্ষার্থীদের শিক্ষা ক্ষেত্রে গুরুত্ব প্রদানের জন্য অভিভাবকদের ও অগ্রনী ভূমিকা পালন করতে হবে।

শিক্ষার্থীরা পড়ালেখায় ফাকি দিচ্ছে কিনা সে দিকে লক্ষ রাখতে হবে। স্কুলে পড়ালেখার পাশাপাশি বাড়িতে পড়ালেখা করছে কিনা সে দিকে নজর দিতে হবে।

শিক্ষার্থীদের পড়ালেখায় ফাকি দেওয়ার অন্যতম কারন হচ্ছে ফেইসবুক, ইন্টারনেট, ইউটিউব, ইত্যাদি। তারা এ দিকে আকৃষ্ট হয়ে পড়ালেখায় অমনুযোগী হয়ে পড়ছে কি-না এসবের কুফল সম্পর্কে ধারনা দেওয়া হয়।

স্কুলের নাম করে শিক্ষার্থীরা বাড়ি থেকে বের হয়ে এসে ক্লাস ফাকি দিচ্ছে, সময়মত বাড়ি ফিরছে কিনা, সেদিকে খোঁজ রাখতে হবে।
এছাড়া কিছুদিন পরপর শিক্ষার্থীর বিষয়ে স্কুল কর্তৃপক্ষের সাথে অভিভাবকদের খোঁজ-খবর নেওয়ার জন্য আহবান জানান তিনি।

এ-সময় অভিভাবক সমাবেশে অত্র স্কুলের শিক্ষকবৃন্দ ও প্রায় দুই শতাধিক অভিভাবক উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!