সংবাদ প্রকাশের জের ধরে আদালতে মিথ্যা মামলা দিলেন নাছির,আটকের সাড়ে ১৫ ঘন্টা পর জামিনে মুক্ত সাংবাদিক রাশেদুল হাসান।

0 ৫০৬,৭২৭

” সাবেক ইউপি সদস্য নাছেরের অত্যাচারে অতিষ্ঠ গ্রামবাসী ” এই শিরোনামে অনলাইন জাগ্রত চট্টগ্রাম টিভিতে একটি সংবাদ প্রকাশিত হয়।নিম্নে তুলে ধরা হলোঃ

লক্ষ্মীপুর জেলা চন্দ্রগঞ্জ থানাধীন ১৩নং দিঘলী ইউনিয়ন ৯নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য নাছেরের অত্যাচারে অতিষ্ঠ গ্রামবাসী।সে তাস জুয়া থেকে শুরু করে সকল প্রকার অপরাধ মূলক কাজে লিপ্ত।সোমবার(৯ই জানুয়ারি)রাত আনুমানিক দুইটার সময় মধ খাওয়া অবস্থায় ব্যক্তিগত অফিস থেকে টহল পুলিশের হাতে আটক হয়।

এই ঘটনাকে কেন্দ্র করে নাসের তার ভাই জহিরের উপর সন্দেহ করে যে জহির তাকে পুলিশের কাছে ধরিয়ে দিয়েছে আর এই সন্দেহের জের ধরে জহিরের উপর হামলা চালায়।মুহর্ষ অবস্থা জহির লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তিরত অবস্থায় আছেন জহির।

খবর পেয়ে হাসপাতালে গেলে আহত জহির বলেন,আমার ভাই আমার উপর হামলা করেছে।তার অবৈধ কাজে বাঁধা দিলে সে আমার উপর মিথ্যা অপবাদ দিয়ে মারধর করেন।

হামলার বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য মোসলে উদ্দীন বলেন,আমি মারছি আমার ভাইকে কারণ সে মদ খায়,বিভিন্ন নেশা করে।

হামলার বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান সালাহউদ্দীন চৌধুরী জাবেদ বলেন,আমার কাছে নালিশ করেছে কিন্তু আমি আগে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠিয়েছি।সুস্থ হলে ব্যবস্থা নিবো।

এদিকে এলাকাবাসী জানান,নাছির মেম্বারের অত্যাচারে আমরা অতিষ্ঠ ছিলাম,সে মেম্বার থাকা অবস্থায়ও আমাদেরকে শান্তি দেয় নাই।এখনো আমাদেরকে বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে।

গ্রামবাসী আরো বলেন,এই নাছেরের হাত থেকে নিস্তার চাই।প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

এই সংবাদের পর আমাদের প্রতিনিধি রাশেদুল হাসানের উপর হামলা করেন সাবেক ইউপি সদস্য নাছের।হামলার ঘটনায় চিকিৎসা শেষে থানায় জিডি করেন সাংবাদিক রাশেদুল হাসান এবং আরেকটি সংবাদ প্রকাশিত হয় অনলাইন জাগ্রত চট্টগ্রাম টিভিতে।সেটাও নিম্নে তুলে ধরা হলোঃ

” সাবেক ইউপি সদস্য নাছেরের অত্যাচারে অতিষ্ঠ গ্রামবাসী এই শিরোনামে অনলাইন জাগ্রত চট্টগ্রাম টিভিতে একটি সংবাদ প্রচার হয়,সেই সংবাদের জের ধরে আমাদের লক্ষ্মীপুর প্রতিনিধির উপর অতর্কিত হামলা চালায় নাসের এবং তার ছেলে “।

আজ সন্ধ্যায় লক্ষ্মীপুর জেলার চন্দ্রগন্জ থানা আওতাধীন দাশের হাট এলাকায় আমাদের প্রতিনিধি রাশেদুল হাসানের উপর অতর্কিত হামলা চালায়।হামলাকারী সাবেক ইউপি সদস্য নাসের উদ্দিন এবং তার ছেলে নাঈম।

হামলায় আহত আমাদের প্রতিনিধি রাশেদুল হাসান বলেন,সাবেক ইউপি সদস্য নাসের তার ভাই জহিরের উপর অতর্কিত হামলা চালায়।এতে মুমূর্ষু অবস্থায় লক্ষ্মীপুর জেলা সদর হাসপাতালে ভর্তি ছিলো জহির।এই বিষয়ে এলাকাবাসীর বক্তব্য,আহত জহিরের বক্তব্য,স্থানীয় ইউপি সদস্য মোসলে উদ্দীনের বক্তব্য,স্থানীয় ইউপি চেয়ারম্যান সালাহউদ্দীন চৌধুরী জাবেদের বক্তব্য,হামলাকারী সাবেক ইউপি সদস্য নাসেরের বক্তব্য সহ একটি নিউজ করেছিলাম আর সেই নিউজের জের ধরে তারা আমার উপর অতর্কিত হামলা চালায়।

রাশেদুল হাসানের উপর হামলার বিষয়ে জানতে চাইলে হামলাকারী সাবেক ইউপি সদস্য নাসের জানান,আগে আমার উপর হামলা করেছে রাশেদ।পরে আমরা হামলা করি।

হামলার বিষয়ে বিষয়ে জানতে চাইলে চন্দ্রগন্জ থানার ভারপ্রাপ্ত অফিসার্স ইনচার্জ তহিদুল ইসলাম বলেন,আমার কাছে ফোন আসার সাথে সাথে দাশের হাট পুলিশ ফাড়ি থেকে ফোর্স পাঠিয়েছি।আমরা ব্যবস্থা নিচ্ছি।

এই নাছেরের বিরুদ্ধে সত্য সংবাদ প্রকাশ করে প্রথমে হামলার স্বীকার হলেন সাংবাদিক রাশেদুল হাসান।এখন আবারও সে আদালতে মিথ্যা মামলা দিলেন সাংবাদিক রাশেদুল হাসানের নামে।গতরাত ১২টায় সাংবাদিক রাশেদুল হাসানকে পুলিশ গ্রেফতার করেন।

আজ বিকাল সাড়ে তিনটায় আদালত থেকে জামিন নিয়ে মুক্ত হলেন সাংবাদিক রাশেদুল হাসান।

এই বিষয়ে সাংবাদিক রাশেদুল হাসান বলেন,আমরা সাংবাদিকতা করি সমাজের অন্যায় অত্যাচার তুলে ধরবো,এতে কারো পক্ষে যাবে আবার কারো বিপক্ষে।এইজন্যই আমাদের উপর হামলা করবে,মামলার স্বীকার হতে হলে আমরা সত্য প্রকাশ করবো কি করে।

তিনি আরো বলেন,আমার উপর হওয়া হামলা এবং মিথ্যা মামলায় আসামি করে আটক করিয়ে,আমার নামে মিথ্যা অপবাদ দেওয়ার বিচার চাই আমি।

এই নাছেরের বিরুদ্ধে তার ভাই অভিযোগ করেছিলো।সকল তথ্য প্রমাণ নিয়ে আমি সংবাদ প্রচার করেছি এটা কি আমার জন্য কাল হয়ে দাঁড়িয়েছে।আমি সুবিচার চাই প্রশাসনের কাছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!