সন্দ্বীপে এসডিআই কর্তৃক বিভিন্ন প্রকল্পের সদস্যদের সাথে মতবিনিময়।

0 ৫০৬,৬৯৮

সন্দ্বীপে বেসরকারী উন্নয়ন সংস্থা এসডিআই এর উদ্যাগে ও পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন পিকেএসএফ এর সহযোগিতায় বিভিন্ন প্রকল্পের সদস্যদের সাথে মতবিনিময় ও বিডি-আরওয়াস ফর এইচসিডি প্রকল্পের উপজেলা সমন্বয় কমিটির ৩য় সভা বর্নাঢ্য কলেবরে অনুষ্ঠিত হয়েছে ।

গতকাল রবিবার(৫ই ফেব্রুয়ারি)সকালে মধ্য হরিশপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় হলরুমে ও বিডি-আরওয়াস ফর এইচসিডি,সমৃদ্ধি,কৈশোর,প্রবীণ, যুব ও ঋণ কর্মসুচীর বিভিন্ন স্তরের তৃনমূল সদস্যদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিকালে এসডিআই আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয় বিডি রুরাল ওয়াস ফর এইচসিডি প্রকল্পের সন্দ্বীপ উপজেলা সমন্বয় কমিটির তৃতীয় সভা।

এসডিআই’র এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক সিইও সামসুল হকের সভাপতিত্বে এবং এসডিআই এর সহকারী পরিচালক(উন্নয়ন)মোঃ আশরাফ হোসেনের সঞ্চালনায় উক্ত দুটি সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পিকেএসএফ এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ডক্টর মোঃ জসীম উদ্দিন।

এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইপসার প্রধান নির্বাহী আরিফুর রহমান।সার্বিক তত্বাবধানে ছিলেন এসডিআই এর আঞ্চলিক ব্যবস্থাপক হারুন অর রশিদ।

উল্লেখ্য যে,সভা শুরুর পূর্বে অতিথিরা এসডিআই সন্দ্বীপ অঞ্চলের মাঠ পর্যায়ে বাস্তবায়নাধীন বিভিন্ন কার্যক্রম পরিদর্শনের পর সভায় অংশগ্রহণ করে সন্তোষ প্রকাশ করেন ও বিভিন্ন দিক নির্দেশনামুলক বক্তব্য রাখেন।এছাড়াও সভায় ৫ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান ও শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন শিক্ষা সামগ্রী বিতরন করা হয় ।

সভায় বক্তারা বলেন,এটাচড বাথরুম তৈরির ধারনা জন্মানোর আগে অনেক নারীরা যৌন নির্যাতনের স্বীকার হতো,রোগব্যাধী ছিলো মানুষের নিত্য সঙ্গী। এখন উন্নত ল্যাট্রিন ব্যবহার,পরিবেশ দুষন রোধ সহ বিভিন্ন ধরনের খরচ কমিয়ে এনেছে।এছাড়াও বেসরকারী উন্নয়ন সংস্থাগুলো অসহায়,দুঃস্থ,বৃদ্ধ,যুব ও কিশোর কিশোরীদের জন্য সমন্বিত প্রকল্প পরিচালনা করে সত্যিকার অর্থে মানবিক বিপর্যয় রোধ ও মানুষের মানবিক ও সামাজিক মুল্যবোধ তৈরিতে বিশেষ ভুমিকা রাখছে যা সরকারের ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ তৈরিতে সহায়ক শক্তি হিসাবে কাজ করবে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!