সন্দ্বীপে কমরেড মুজাফফরের স্মরণ সভা

0 ৫০৬,৬৬৮

ক্রমবর্ধমান বৈষম্য ও শোষণের অবসানকল্পে এ সময়ে কমরেড মুজাফফর আহমদের চেতনা অনুসরণের বিকল্প নেই।চট্টগ্রামের সন্দ্বীপে ভোরের পাখি সাহিত্য মেলার আয়োজনে স্থানীয় শিল্পী সদনে কমরেড মুজাফফর আহমদের স্মরণ সভায় একথা বলেন বক্তারা।

গতকাল ১৮ই ডিসেম্বর উপমহাদেশের প্রবাদপ্রতিম সাম্যবাদী রাজনৈতিক ব্যক্তিত্ব কমরেড মুজাফফর আহমদের ৪৯তম প্রয়াণ বার্ষিকীতে বক্তারা আরো বলেন আমাদের মুক্তিযুদ্ধে মুজাফফর আহমদের অনুপ্রেরণা ছিলো উল্লেখযোগ্য।তৎকালীন রাজনৈতিক দল সমুহের মধ্যে সমাজতন্ত্রে বিশ্বাসী দলগুলো মুক্তিযুদ্ধকে প্রাণে পণে এগিয়ে নেয়। ভারতে সমাজতন্ত্রে বিশ্বাসী দলগুলো মুক্তিযুদ্ধকে আকুন্ঠ সমর্থন করে।সোভিয়েত ইউনিয়ন সহ সমাজতান্ত্রিক বিশ্ব মুক্তিযুদ্ধকে চুড়ান্তভাবে এগিয়ে নেয়। এসব মহৎ উদ্যোগের পেছনে মুজাফফর আহমদের মত রাজনৈতিক ব্যক্তিত্বের অবদান ছিল উজ্জ্বল।কিন্তু দুঃখের বিষয়,সেসব নেতা বিশেষ করে কমরেড মুজাফফর আহমদের মুল্যায়ন হয়নি। বর্তমান প্রজন্ম তার মহৎ জীবনগাথা সম্পর্কে এখনো উদাসিন।রাষ্ট্রের উচিত তার যথাযথ মুল্যায়নে এগিয়ে আসা।

সভায় বক্তারা মুজাফফর আহমদের অবদান পাঠ্যসুচীতে অন্তর্ভূক্তি এবং তাঁর নামে জাতীয় পর্যায়ে স্থাপনার নামকরণের দাবি জানান।

সাংবাদিক ইসমাইল হোসেন মনি’র সভাপতিত্বে বক্তব্য রাখেন নাট্যকার আবুল কাশেম শিল্পী,কবি নীলাঞ্জন বিদ্যুৎ,উন্নয়ন কর্মী মতিয়ার রহমান,সাইফুল ইসলাম ইনসাফ,কবি জামাল আব্দুল নাছির শাহী,সংগঠক হাসানুজ্জামান সন্দ্বীপি,অপু ইব্রাহিম,বইচিন্তা সমন্বয়ক নজরুল নাঈম,সঞ্জিব চন্দ্র রায়,মাঈনউদ্দিন আল আকাশ,সাব্বির রহমান প্রমুখ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!