সন্দ্বীপে চোর পাহারা দিতে কালাপানিয়া ইউনিয়নের সব বাজারে নৈশ প্রহরে নিয়োগ,এক সপ্তাহের মধ্যে সিসি ক্যামেরা লাগানোর নির্দেশ।

0 ৪৫৪,১৮৫

চট্টগ্রামের সন্দ্বীপের কালাপানিয়া ইউনিয়নের কালাপানিয়া ইউনিয়নে থাকা ছয়টি বাজারে দুইজন করে নৈশ প্রহরী নিয়োগ দেওয়া হয়েছে।এছাড়া প্রতিটি বাজারে বাজার কমিটি ভেঙ্গে নতুন করে কমিটি গঠন করা হয়েছে কমিটিকে এক সপ্তাহের মধ্যে সিসি ক্যামেরা লাগানোর নির্দেশ দিয়েছেন ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলিমুর রাজী টিটু।

গতকাল শনিবার সন্ধ্যায় তিনি প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।সন্দ্বীপে সম্প্রতি চুরির ঘটনা বেড়ে চলেছে। গত একমাসে ৬১টি দোকানে চুরির ঘটনা ঘটেছে।এর মধ্যে গত মঙ্গলবার দিবাগত রাতে কালাপানিয়া ও গাছুয়া ইউনিয়নের সীমানায় থাকা বাণীর হাটে একরাতে ১৬টি দোকান চুরির ঘটনা ঘটে। বাজারটিতে কোন নৈশ প্রহরী ছিল না।

কালাপানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলিমুর রাজী টিটু বলেন, বানীরহাট চুরির আগেই দোকানদারদের সঙ্গে একটি বৈঠকে বাজারটির কমিটি ভেঙ্গে নতুন কমিটি করার কথা বলেছিলেন। পাশাপাশি নৈশ প্রহরী নিয়োগ দেওয়া সহ নিরাপত্তা বাড়ানোর জন্য বলেছিলেন। কিন্তু সেটি আর করা হয়ে উঠেনি। ফলে বাজারটিতে চুরির ঘটনাটি ঘটেছে। গতকাল শনিবার দুপুরে তিনি ও গাছুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হেনাসহ ওই বাজারে গিয়ে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন। পুরনো বাজার কমিটি ভেঙ্গে নতুন করে কমিটি গঠন করেন। তাৎক্ষণিক দুইজন নৈশ প্রহরী নিয়োগ দিয়ে গতকাল থেকে দায়িত্ব পালন করে নির্দেশ দেন।

তিনি আরও বলেন, শুধু বানীরহাট নয়, তার ইউনিয়নের ছয়টি বাজারে একই রকম করে সবগুলো কমিটি ভেঙ্গে দিয়ে নতুন করে কমিটি গঠন করেন এবং দুইজন করে নৈশ প্রহরী নিয়োগ দেন। যারা গতকাল শনিবার থেকে দায়িত্ব পালন করছেন। এছাড়া এক সপ্তাহের মধ্যে সিসি ক্যামেরা লাগানোর জন্য সবগুলো বাজার কমিটিকে সময় বেঁধে দেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!