সন্দ্বীপে মৃত ডাক্তারের নামে ঝকঝকে ভূয়া ডাক্তার।

0 ৮৭৫,৫৬১

চট্টগ্রামের সন্দ্বীপ আলহাজ্ব ডাঃ ছাবের আহমেদ একজন মারা গেছে বিগত ৩ বছর আগে।অথচ সেই ডাক্তারের সিলমোহর ব্যবহার করে তিন বছর ধরে গ্রামের সহজ সরল মানুষের সাথে প্রতারণা করে আসছেন একজন ভূয়া ডাক্তার।যার নাম বেলাল ওরফে মামা ডাক্তার।

চট্টগ্রামের সন্দ্বীপ পৌরসভায় ডিপ্লোমা ফার্মাসিষ্ট নামের ফার্মেসীতে মামা নামের এই ভূয়া ডাক্তার ডাক্তারি করে আসছেন দীর্ঘ তিন বছর ধরে।প্যাডে লিখিত ডাক্তারের নাম আলহাজ্ব ডাঃ ছাবের আহমেদ।তিনি তিন বছর আগেই মারা গেছেন কিন্তু তার জায়গায় এই বেলাল নামের লোকটিই ডাক্তারি করে আসছেন।

তিনি কোন এমবিবিএস ডাক্তার অথবা আরএমপিডি ডাক্তারও না অথচ ঠিকমতো রোগী দেখছেন আবার চিকিৎসা করে যাচ্ছেন এবং ব্যবস্থাপত্রও দিয়ে থাকেন।

গ্রামের সহজ সরল জনগণকে ধোঁকা দিয়ে অনায়াসে ডাক্তারি করে যাচ্ছেন মামা ডাক্তার নামের এই ভূয়া ডাক্তার।মূলত তিনি মৃত ডাক্তার আলহাজ্ব ছাবের আহমেদের আত্মীয় ছাড়া আর কিছুই নয়।কিন্তু তিনি ব্যবস্থাপত্র দিয়ে থাকেন এবং সিলমোহর থাকে প্যাডে।

সম্প্রতি সন্দ্বীপ পৌরসভায় এক যুবতীর মৃত বাচ্চা প্রসবের ঘটনার খবরাখবর নিতে গিয়ে অভিযোগ আসে এই ডাক্তারের কাছ থেকে বাচ্চা নষ্ট করার ঔষধ খাওয়ানো হয়েছে সেই যুবতীকে।এঘটনায় ডাক্তারের সাথে কথা বলতে গেলে তিনি সমস্ত বিষয় অস্বীকার করেন কিন্তু বাচ্চা ডেলিভারির দিন ঠিকই ব্যবস্থাপত্র দিয়েছেন এবং ডেলিভারিতেও গেছেন।আসলে তিনি কোন ডাক্তার না শুধুমাত্র ফার্মেসীওয়ালা।

সরেজমিনে গিয়ে ডাক্তারের কাছে জানতে তিনি বলেন,আমার কাছে আগে কোনদিন ঔষধ নেয় নাই যুবতী এবং আমি বাচ্চা নষ্টের কোন ঔষধ দেয়নি।শুধুমাত্র ডেলিভারির জন্য স্বাভাবিক ঔষধ দিয়েছি।অথচ যুবতীর এবং তার পরিবারের দাবী এই ডাক্তারের কাছেই তারা সব সময় চিকিৎসা করে আসছে তবে অন্তঃসত্ত্বার বিষয়টি সম্পূর্ণ গোপন করে যুবতীর পরিবার।

এবিষয়ে ভূয়া ডাক্তারের কাছে কাগজপত্র আছে কিনা জানতে চাইলে তিনি প্রথমে বলেন,এমবিবিএস ডাক্তার,এরপর কাগজপত্র দেখাতে বললে আবার বলেন আরএমপিডি ডাক্তার।পরে সেটা দেখাতে বললে তিনি পিছনের দরজা দিয়ে দৌড়ে পালিয়ে যায়।

উল্লেখ্য যে,মৃত বাচ্চা প্রসবের ব্যাপারে তার হাত থাকতে পারে বলে এলাকাবাসী অভিযোগ করেছে এইমর্মে তার খোঁজ খবর নিতে গেলে বেরিয়ে আসে তিনিই ডাক্তার না হয়েও মৃত ডাক্তারের সিলমোহর ব্যবহার করে অনায়াসে ৩ বছর ধরে ব্যবস্থাপত্রসহ চিকিৎসা করে যাচ্ছেন পৌরসভা এলাকায়।

পৌরসভার সচেতন মহলের দাবি এরকম ভূয়া ডাক্তার যার কোন ডাক্তারি কাগজপত্রই নেই সেই লোকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।যাতে এলাকার সহজ সরল জনগণকে ধোঁকা দিতে না পারে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!