সন্দ্বীপে ৫৬ কেজি করে চাল পেলো ৪৮৭২জন জেলে।

0 ৭৮০,৮৭৮

সাগরে ৬৫ দিনের জাটকা ইলিশ মাছ ধরার নিষেধাজ্ঞা শুরু হয় গত ২০ মে এবং চলবে ২৩ জুলাই পর্যন্ত।জাটকা আহরণ থেকে বিরত থাকায় জেলেদের পরিবার ও তাদের জীবিকার কথা চিন্তা করে সরকার চাল বরাদ্দ দিয়ে থাকে,সন্দ্বীপে এ নিষেধাজ্ঞার সরকার চাল বরাদ্দ দিয়েছেন ৪ হাজার ৮শত ৭২ জন জেলে পরিবারকে ৫৬ কেজি করে চাল ইতিমধ্যে দিয়েছেন।

সন্দ্বীপে মোট ২৭২.৮৩২ মে.টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাধ্যমে,ঈদুল আজহার পরে বাকি ৩০ কেজি করে চাল দেয়া হবে।এক পরিবার মোট ৮৬ কেজি করে চাল পাবেন।

সন্দ্বীপ উপজেলা মৎস্য অফিস সুত্রে জানা যায় সন্দ্বীপ পৌরসভায় দেয়া হয়েছে ৩১৩ জন জেলে,আজিমপুরে ২৬০ জন জেলে,সন্তোষপুরে ২৪১ জন,আমানউল্লাহ ১০৩ জন,হরিশপুর ৭৫ জন,উড়িরচর ২৩৮ জন,মুছাপুর ৩৮২ জন,বাউরিয়া ৩৫৫ জন,মগধরা ৫১২ জন,সারিকাইত ১১৭৭ জন,মাইটভাংগা ২৫৭ জন, দীর্ঘাপাড় ১০৬ জন,রহমতপুর ২১২ জন,কালাপানিয়া ২১৪ জন,হারামিয়া ২১২ জন জেলে চাল পেয়েছেন।

সন্দ্বীপ উপজেলা মৎস্য অফিসার সাইফুল ইসলাম জানান,জেলেদের কথা চিন্তা করে আমরা সুষ্ঠু ভাবে চাল বিতরণ করছি এবং কোন প্রকৃত জেলে যাতে চাল থেকে বাদ না যায় সে বিষয়ে ও আমরা মাঠ পর্যায়ে কাজ করছি।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!