সন্দ্বীপ পৌরসভার রুহিনী গ্রামে গঙ্গা পূজা উদযাপন ও ২৪ প্রহর ব্যাপী নাম সংকীর্তন যজ্ঞ সম্পন্ন।

0 ৫০৬,৬৩৪

সন্দ্বীপ পৌরসভায় রুহিনী গ্রাম গঙ্গা পূজা উদযাপন কমিটির উদ্যোগে সার্বজনীন শ্রীশ্রী গঙ্গাপূজা উপলক্ষে গঙ্গা মায়ের পূজা ও ষোড়শ প্রহরব্যাপী নাম সংকীর্তন ও মহোৎসব অনুষ্ঠিত হয়েছে অত্যান্ত ধর্মীয় ভাবগাম্ভীর্য ও শুদ্ধাচারের মধ্য দিয়ে।

৯ ফেব্রুয়ারী অধিবাস কীর্তনের মধ্য দিয়ে শুভারম্ভের পর ১০ ও ১১ জানুয়ারী অহোরাত্র নাম সংকীর্তন যজ্ঞ চলমান থাকার পর আজ সকালে এই মহতী যজ্ঞের সমাপ্তি ঘটে।

তিন দিন ব্যাপী অনুষ্ঠিত এই গঙ্গা পুজা নাম সংকীর্তন ও মহোৎসবে শেষ দিনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মেয়র মোক্তাদের মাওলা সেলিম।সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি পরিমল সেরাং। শুভেচ্ছা বক্তব্য রাখেন সাধারন সম্পাদক দুলাল দাস প্রকাশ দুলাল সেরাং।সভা সঞ্চালনা করেন সাংবাদিক বাদল রায় স্বাধীন। অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্ড আওমীলিগ নেতা মোঃ আবুল কাসেম ও আব্দুল বাতেন, পৌরসভা যুবলীগের সাধারন সম্পাদক মাকছুদের রহমান জাবেদ,পৌরসভা ছাত্রলীলিগের সভাপতি মোঃ ফয়সাল উদ্দিন, বিশিষ্ট দানবীর বিশ্বজিৎ বনিক সহ কমিটির সকল নেতৃবৃন্দ।

২ দিন ব্যাপী নাম সুধা বিতরন করেন পুর্নিমা রায় সম্প্রদায় মাদারীপুর , নন্দ দুলাল সম্প্রদায় ভোলা, জগন্নাথ সম্প্রদায় সন্দ্বীপ ও সৎ সঙ্গ সম্প্রদায় নোয়াখালী।

সভায় প্রধান অতিথি মেয়র সেলিম বলেন এই পুজা, মন্দির বিহীন একটি বাড়িতে অনুষ্ঠিত হচ্ছে তাই কমিটি জায়গা ক্রয় করতে পারলে এখানে একটি স্থায়ী মন্দির তৈরি করতে আমি সর্বোচ্চ বরাদ্ধ দেবো। কারন এই মন্দির কমিটির লোকজনের সাথে আমার শৈশবের স্মৃতি জড়িত।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!