সাতক্ষীরা’র ভোমরা সিএন্ডএফ এজেন্টএ্যাসোসিয়েশনের ভোটাধিকারের দ্বন্দ্বের শুনানী অনুষ্ঠিত

0 ১০০

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ সাতক্ষীরা’র ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এ্যাসোসিয়েশনের সদস্য পদ নিয়ে বিভ্রান্তের ঘটনার অভিযোগের শুনানি অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এ্যাসোসিয়েশনের ভোটাধিকার দ্বন্দ্বের শুনানী প্রধান নির্বাচন কমিশনার এইচ এম আরাফাত ও সদস্য অলিউর রহমান উভয় পক্ষের কাগজ-পত্রাদি পর্যালোচনা করে মেসার্স মেরিন অ্যাসোসিয়েটস’র অংশীদার জেবউন নেছা’র বক্তব্য শোনেন।

ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এ্যাসোসিয়েশনের প্রধান নির্বাচন কমিশনার এইচ এম আরাফাত বলেন, ভোটাধিকার প্রাপ্তির বিষয়ে এজাজ আহমেদ স্বপনের পক্ষে সকল কাগজপত্র জমা দিয়েছেন। তবে নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয় সেজন্য জেবউন নেছার আবেদনের প্রেক্ষিতে ভোটাধিকার দ্বন্দ্ব নিয়ে শুনানী হয়েছে। জেবউন নেছা ভোটাধিকার প্রাপ্তির স্বপক্ষে কোন কাগজপত্র দেখাতে পারেননি। এছাড়া ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এ্যাসোসিয়েশনের প্রত্যায়নপত্র, মাসিক চাঁদা/বার্ষিক চাঁদা পরিশোধের কপিসহ ব্যবসায়িক কাগজপত্র দেখতে চাইলে উনি আমাদের কিছুই দিতে পারেননি। পক্ষান্তরে, এজাজ আহমেদ স্বপন হেয়ারিং-এ ভোটাধিকার প্রাপ্তির সকল কাগজপত্র দেখিয়েছেন। এসকল বিষয়ে সকল তথ্য আমাদের কাছে সংরক্ষিত রয়েছে। সুষ্ঠু এবং নিরপেক্ষভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

মেসার্স মেরিন অ্যাসোসিয়েটস স্বত্ত্বাধিকারী মিসেস জেবউন নেছা বলেন, শেখ এজাজ আহমেদ স্বপনের সাথে ব্যবসায়িক পার্টনার হিসেবে চুক্তিপত্র করা হয়েছে। লাইসেন্সের মূল স্বত্ত্বাধিকারী আমি নিজে। তিনি আরও বলেন, সিএন্ডএফ এজেন্টস্ এ্যাসোসিয়েশনকে ভুল বুঝিয়ে সে নির্বাচন করছে।

মেসার্স মেরিন অ্যাসোসিয়েটস এর ব্যবসায়ীক পার্টনার শেখ এজাজ আহমেদ স্বপন বলেন, নির্বাচন কমিশনার আমার স্বপক্ষে কাগজপত্র পেয়ে আমাকে ভোটাধিকার দিয়েছে। আমার ব্যবসায়িক চুক্তির ৫নং ধারায় উল্লেখিত শর্তে ভোটাধিকার প্রয়োগ, মতামত প্রেরণ ও প্রতিনিধিত্ব করার কথা উল্লেখ রয়েছে। আমি সেই মোতাবেক ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এ্যাসোসিয়েশনের বৈধ ভোটার। চুক্তিপত্রের ১১নং ধারায় আমার ৪৯% অংশিদারের কথা বলা রয়েছে। আমার অবর্তমানে আমার ওরায়েশগণ উক্ত অংশীদারিত্ব পাবে। তিনি আরও বলেন, আমার সকল কাগজপত্র থাকা সত্ত্বেও ভোটারদের মাঝে বিভ্রান্তি এবং আমাকে হয়রানী করতে একটি চক্র পায়তারা চালাচ্ছে। আমি এ বিষয়ে নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!