সার্ভিস সেন্টারেই হবে সিএমপির সব থানার জিডি

0 ৮৭,৮৩৭

পুলিশের সেবাকে মানুষের কাছে সহজে পৌঁছে দেওয়ার লক্ষ্যে নগরীর আগ্রাবাদ বাদামতলী মোড়ে চালু করা হয়েছে ‘সিএমপি সার্ভিস সেন্টার’।এ সার্ভিস সেন্টার থেকে সিএমপি’র সকল থানার মোবাইল এবং গুরুত্বপূর্ণ ডকুমেন্টস হারানো সংক্রান্ত জিডি করা যাবে বলে জানিয়েছে পুলিশ।আজ ১৭ ফেব্রুয়ারি সকাল ১১ টায় বেলুন উড়িয়ে সার্ভিস সেন্টারর উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের(সিএমপি)কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর।

সিএমপি থেকে জানানো হয়, মোবাইল এবং গুরুত্বপূর্ণ ডকুমেন্টস হারানো সংক্রান্ত সিএমপি’র সকল থানার সাধারণ ডায়েরি(জিডি)এখানে লিপিবদ্ধ করা যাবে।জিডির আবেদনটি অনলাইনে সংশ্লিষ্ট থানায় প্রেরণ পূর্বক থানা কর্তৃক জিডি রেকর্ড হওয়ার পর পুনরায় থানা হতে অনলাইনে সার্ভিস সেন্টারে প্রেরণ করা হবে এবং সার্ভিস সেন্টার হতে সেই জিডির কপি আবেদনকারীকে প্রদান করা হবে।

এছাড়াও সার্ভিস সেন্টারে ট্রাফিক পুলিশের সাথে সম্পর্কিত যে কোন মামলার জরিমানা গ্রহণ করা হবে।ট্রাফিক পুলিশ কর্তৃক মামলার কারণে জব্দকৃত কাগজপত্রাদি যানবাহনের মালিককে প্রদান করা হবে।জিডি করা এবং ট্রাফিকের মামলাসংক্রান্ত সেবা পাওয়ার জন্য সেবা প্রার্থীকে অবশ্যই জাতীয় পরিচয়পত্র এবং তার নিজের নামে নিবন্ধিত মোবাইল নম্বর সাথে আনতে হবে।প্রতি রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ০৯ টা থেকে বিকাল ০৫ টা পর্যন্ত সার্ভিস সেন্টারে সেবা প্রদান করা হবে।পর্যায়ক্রমে নগরীর আরো কয়েকটি স্থানে এরূপ সার্ভিস সেন্টার স্থাপন করা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার(ট্রাফিক)শ্যামল কুমার নাথ,অতিরিক্ত পুলিশ কমিশনার(ক্রাইম এন্ড অপারেশন)মো. শামসুল আলমসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!