৩০০ টাকা মজুরির দাবিতে চা শ্রমিকদের কর্মবিরতি।

0 ৩০০,১৯৫

৩০০ টাকা মজুরির দাবিতে চা শ্রমিকদের চলমান আন্দোলনের আজ ১৫তম দিন।আজও অধিকাংশ বাগানের শ্রমিকরা কাজ বন্ধ রেখে বিক্ষোভে অংশ নেন।

মঙ্গলবার(২৩ আগস্ট)সকাল থেকে হবিগঞ্জের ২৪টি বাগানের শ্রমিকরা তাদের নিজ নিজ বাগানের সামনে অবস্থান নিয়েছেন।পরবর্তী কর্মসূচি কিংবা কাজে যোগদানের বিষয়ে কেন্দ্রীয় নেতা ও ভ্যালি প্রধানদের নির্দেশনার অপেক্ষায় তারা।৩শ টাকা মজুরির দাবি আদায় হলেই কাজে যোগ দেয়ার কথা জানান তারা।সিলেট ভ্যালির শ্রমিকরা কাজে যোগ না দিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছে।

গতকাল কয়েকটি বাগানের শ্রমিকরা কাজে যোগ দিলেও আজ তারাও আন্দোলনে অংশ নিয়েছে। সকাল থেকে মালনীছড়া চা বাগানে জড়ো হয়ে আন্দোলনে যোগ দিতে দেখা গেছে শ্রমিকদের। শ্রমিক নেতারা জানান,আজ সিলেট ভ্যালির শ্রমিক নেতারা বৈঠকে বসবেন।বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ী আন্দোলনের গতিপ্রকৃতি নির্ভর করবে বলেও জানান তারা।

চা শ্রমিকরা জানান,নেতাদের কাছ থেকে এ পর্যন্ত কোনো আনুষ্ঠানিক নির্দেশনা তারা পান নি।তাই আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে বহাল আছেন তারা।বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল বলেন,প্রধানমন্ত্রীর নির্দেশনা আমরা মানি।কোনো ভালো নির্দেশনা আমরা না পেলে আগের মতো করে আন্দোলন শুরু করবো।এখন শ্রমিকদের কাজে ফিরে যাওয়ার জন্য বলছি।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!