সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী

0 ৬৮৮,০২২

আগামী সেপ্টেম্বরে দুই দিনের সফরে ভারতে যাবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।জি-২০ শীর্ষ সম্মেলনে অংশ নিতে ৯-১০ সেপ্টেম্বর পার্শ্ববর্তী দেশটিতে সফর করবেন সরকারপ্রধান।বৃহস্পতিবার(২ ফেব্রুয়ারি)পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সোহেলী সাবরীন সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে সোহেলী সাবরীন জানান,নয়াদিল্লিতে অনুষ্ঠিতব্য জি-২০ শীর্ষ সম্মেলনে বাংলাদেশকে ‘অতিথি রাষ্ট্র’ হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে।ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে ৯ থেকে ১০ সেপ্টেম্বর সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এ সময় সরকারপ্রধানের জাপান সফরের দিনক্ষণ এখনো ঠিক হয়নি বলেন জানান তিনি।

জানা গেছে,প্রধানমন্ত্রীর ভারত সফর সামনে রেখে ভারতের পররাষ্ট্রসচিব বিনয় মোহন কোয়াত্রা আগামী ১৪ ফেব্রুয়ারি ঢাকায় আসবেন।সফরকালে তিনি পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন।এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।পাশাপাশি আগামী মার্চে জি-২০ এর পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের সম্মেলনে যোগ দেবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।উল্লেখ্য,গত বছরের ৫ সেপ্টেম্বর ৪ দিনের সফরে ভারতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!