আখাউড়া সীমান্তে বিজিবি ও বিএসএফের জয়েন্ট রিট্রিট সিরিমানি অনুষ্ঠিত

0 ৭২

আখাউড়া উপজেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া-আগরতলা চেকপোস্টের শূণ্যরেখায় জয়েন্ট রিট্রিট সিরিমানি অনুষ্ঠিত হয়েছে। বিএসএফের ৫৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বুধবার (১ ডিসেম্বর) বিকালে বিজিবি ও বিএসএফ এর উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল দু’দেশের জাতীয় সংগীতের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের জাতীয় পতাকা নামানো এবং দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর মনোরম যৌথ কুচকাওয়াজ উপভোগ করেন।

বিজিবি কুমিল্লা সেক্টর কমান্ডার কর্নেল আবু হাসনাত শাহরিয়ার ইকবাল বলেন, রিট্রিট সিরিমানি দুই দেশের সম্পর্ক উন্নয়ন ও সৈনিকদের মধ্যে শান্তি-শৃঙ্খলা-সৌহার্দ্য রক্ষার প্রতীক হিসাবে কাজ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বিজিবি সূত্র জানায়, গত ২৬ মার্চ মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আখাউড়া-আগরতলা সীমান্তের নোম্যান্সল্যান্ডে বিজিবি-বিএসএফ যৌথ ‘রিট্রিট সিরিমনি’ অনুষ্ঠিত হয়। আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসেও আখাউড়া-আগরতলা চেকপোস্টের শূন্যরেখায় যৌথ ‘রিট্রিট সিরিমনি’ অনুষ্ঠিত হবে। যৌথ রিট্রিট সিরিমনিতে বিজিবি কুমিল্লা সেক্টর কমান্ডার কর্নেল আবু হাসনাত শাহরিয়ার ইকবাল এবং বিএসএফের ত্রিপুরা ফ্রন্টিয়ার আইজি সুশান কুমার নাথ নিজ দেশের নেতৃত্ব দেন।

এসময় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান, পুলিশ সুপার আনিসুর রহমান,৬০ বিজিবি’র ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. নুরুল আফসার, ২৫ বিজবি’র কমান্ডার ফেরদৌস কবির, ১০ বিজিবি’র উপ অধিনায়ক মেজর রেজা, আখাউড়া থানার ওসি মিজানুর রহমান এবং বিএসএফ ডেপুটি সেক্টর কমান্ডার ত্রিপুরা গোকলনগর হারমিদ সিং, ১২০ বিএসএফ কমান্ড্যান্ট রতনেশ কুমার প্রমূখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!