এসএসসি পরীক্ষার্থীদের জন্য পুলিশের ‘সাপোর্ট’ নামে বিশেষ সেবা চালু

0 ৫১০,৪১১

ভুল করে ভুল কেন্দ্রে চলে আসেন রাজধানীর উদয়ন স্কুলের শিক্ষার্থী মীম।তার কেন্দ্র ছিল উত্তরা গার্লস স্কুলে।কিন্তু তিনি চলে আসেন উত্তরা বয়েজ স্কুলে।পরে তাকে পুলিশের গাড়ি করে তার কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়।

একইভাবে ভুল করে বাসায় প্রবেশপত্র ফেলে আসেন কয়েকজন শিক্ষার্থী।তাদের বাসা থেকে প্রবেশপত্র এনে দেয় উত্তরা পশ্চিম থানা পুলিশ।যানজটে আটকা শিক্ষার্থীদেরও বিশেষ মোটরসাইকেলে করে কেন্দ্রেও দিয়ে আসে পুলিশ।

এই ধরনের বিশেষ সেবা নিয়ে এসএসসি পরীক্ষার্থীদের জন্য ‘সাপোর্ট’ নামে বিশেষ সেবা চালু করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের(ডিএমপি)উত্তরা পশ্চিম থানার উদ্যোগে এই সেবা চালু করা হয়েছে।

এজন্য বৃহস্পতিবার উত্তরা হাইস্কুল এন্ড কলেজের সামনে একটি বুথ খোলা হয়েছে বলে জানান উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মহসীন।

তিনি জানান,উক্ত সেবার আওতায় পুলিশের ১০টি মোটরসাইকেল যানজটপ্রবণ এলাকায় রাখা হয়েছে। পরীক্ষার্থীরা যানজটে আটকা পড়লে সেই মোটর সাইকেলে করে তাদের কেন্দ্রে পৌঁছে দিচ্ছে।এছাড়া আলাদা তিনটি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে কেউ ভুলে প্রবেশপত্র ফেলে আসলে সেটা এনে দেওয়া হবে।

বৃহস্পতিবার সকালে উত্তরা হাইস্কুল এন্ড কলেজের সামনে শিক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে স্বাগত জানানো হয়।পুরো এসএসসি পরীক্ষাজুড়ে এসব কার্যক্রম চালু থাকবে বলে জানিয়েছেন উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মহসীন।

প্রসঙ্গত,সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে।বৃহস্পতিবার বেলা ১১টায় শুরু হয় পরীক্ষা যা চলবে দুপুর ১টা পর্যন্ত।এ বছর পরীক্ষায় অংশ নিচ্ছে ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!