বিসিপিসির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সোহাগ সন্দ্বীপি।

0 ৮৭৫,৪৭৩

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত সাংবাদিক সংগঠন বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হলেন ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার ” নির্বাহী সম্পাদক ” রিয়াদুল মামুন সোহাগ।তিনি চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার পৌরসভা ৬নং ওয়ার্ডের কৃতি সন্তান।তার পিতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মাষ্টার রফিকুল ইসলাম।বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মাষ্টার রফিকুল ইসলাম এবং রওশন আরা বেগমের ৬ষ্ঠ সন্তান এই রিয়াদুল মামুন সোহাগ।

২০১০ সাল থেকে জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকায় কাজ শুরু করেন।প্রথমে সন্দ্বীপ প্রতিনিধি হিসেবে কাজ শুরু করলেও আস্তে আস্তে নিজের মেধাকে কাজে লাগিয়ে বর্তমানে দুই মেয়াদে জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার ” নির্বাহী সম্পাদক ” হিসাবে অত্যান্ত সম্মানের সাথে কাজ করে যাচ্ছেন।

জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার ” নির্বাহী সম্পাদক ” ছাড়াও জাতীয় দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ পত্রিকায় ” বার্তা সম্পাদক ” হিসাবে কর্মরত আছেন।এছাড়া গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত সাংবাদিক সংগঠন বাংলাদেশ ক্রাইম সাংবাদিক সংগঠন(বিসিএসএস)এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হিসাবেও কাজ করে যাচ্ছেন।

এই বিষয়ে রিয়াদুল মামুন সোহাগের সাথে কথা বললে তিনি জানান,দীর্ঘদিন ধরে সাংবাদিকতা পেশায় কাজ করে যাচ্ছি।আমার নিউজ গুলো দেখলেই বুঝতে পারবেন পক্ষপতিত্বের ছায়াও নেই।সব সময় সত্য তুলে ধরার চেষ্টায় থাকি সেএা কার পক্ষে গেলো আর কার বিপক্ষে গেলো তা নিয়ে কোন মাথাব্যথা নেই আমার।

তিনি আরো বলেন,আমার সাংবাদিকতা শুরু হয়েছিল সাপ্তাহিক জনতার খবর পত্রিকার সম্পাদক সাংবাদিক মরহুম শামসুল হুূদার হাত ধরে।তিনিই আমাকে শিখিয়েছেন কিভাবে সংবাদ লিখতে হয়,কিভাবে সাংবাদ সংগ্রহ করতে হয়,সংবাদ সংগ্রহ করার নানা কৌশলসহ সবকিছু।আমি তার আত্মার মাগফেরাত কামনা করছি।

বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মনোনীত হওয়ায় রিয়াদুল মামুন সোহাগ উক্ত সংগঠনের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি খান সেলিম রহমান এবং সাধারণ সম্পাদক মাহিদুল হাসান সরকার মাহিসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।তিনি এখন সাংবাদিকদের স্বার্থ রক্ষায় কাজ করে যেতে চান বলে জানিয়েছেন।

বাংলাদেশ প্রেসক্লাবের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হিসাবে রিয়াদুল মামুন সোহাগকে মনোনীত করার বিষয়ে উক্ত সংগঠনের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি খান সেলিম রহমান বলেন,রিয়াদুল মামুন সোহাগকে আমি যতটুকু চিনি ও জানি তিনি সাংবাদিকদের আপদে-বিপদে সব সময় এগিয়ে আসেন।আমি আসা করি সাংবাদিকদের স্বার্থ রক্ষায় ভূমিকা রাখতে পারবেন।আমি তার সফলতা কামনা করি।

উল্লেখ্য যে,গত ২৯শে অক্টোবর রবিবার বিকালে বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব(বি,সি,পি,সি)এর কেন্দ্রীয় কমিটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।এতে সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক মাতৃজগত পত্রিকার “সম্পাদক ও প্রকাশক”খান সেলিম রহমান,সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক মাতৃজগত পত্রিকার “বার্তা সম্পাদক”মাহিদুল হাসান সরকার মাহি এবং সাংগঠনিক সম্পাদক দৈনিক মাতৃজগত পত্রিকার “নির্বাহী সম্পাদক” রিয়াদুল মামুন সোহাগসহ মোট ৬৪ জেলার ২৪১জন সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব(বিসিপিসি)এর মীরপুর অফিসে আয়োজিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,বিভিন্ন জেলা-উপজেলা হতে আগত বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব(বিসিপিসি)এর কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!