কোম্পানীগঞ্জ বাজারে’র যোগাযোগের সড়ক দেখে বোঝার উপায় নেই রাস্তা নাকি খাল।

0 ৬৮

কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধিঃ কুমিল্লার মুরাদনগর উপজেলার ঐতিহ্যবাহী কোম্পানীগঞ্জ বাজারের নবীনগর সড়ক দেখে বোঝার উপায় নেই যে এটি রাস্তা নাকি খাল।দেখলে মনে হবে রাস্তা নয়,যেন পুকুর বা খাল।যানবাহনের বদলে সড়কটিতে নৌকা চালানো যাবে।কষ্টের যেন শেষ নেই মানুষের।

কোম্পানীগঞ্জ চৌরাস্তা থেকে নগরপাড় মোর পর্যন্ত রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়াতে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।সড়কের অবস্থা বর্তমানে এতটাই খারাপ যে সামান্য বৃষ্টিতেই পানি জমে পুকুর/খালে পরিণত হয়েছে।যা দেখে বোঝার উপায় নেই ,এটা সড়ক না খাল।

রাস্তার গর্তগুলি কয়েকদিনের বৃষ্টিতে তলিয়ে গেছে। কোথাও কোথাও গর্তে বালি-কাদা জমে ভরাট হয়ে গেছে।দেখে বোঝার উপায় নেই যে সেখানে গর্ত ছিল।এই ভাঙ্গা চোরা সড়ক নিয়ে বিপাকে পড়েছেন যানবাহন চালকরা।বিশেষ করে বাইরে থেকে আসা মাল বোঝাই গাড়িগুলোর জন্য সড়কটি মরণ ফাঁদে পরিণত হয়েছে।কোনো কিছু বুঝে ওঠার আগেই নরম বালি-কাদার গর্তে চাকা পড়ে গাড়ি আটকে যাচ্ছে। আবার কখনো উল্টে যাচ্ছে।পরে মালমাল আনলোড করে এলাকাবাসীর সহযোগিতায় গর্ত থেকে গাড়ি তুলতে হচ্ছে।

এতে মাইক্রোবাস, অ্যাম্বুলেন্স,রিক্সা-ভ্যান,নসিমন-করিমন,অটোবাইক, মোটরসাইকেল-সাইকেল চালানো,এমনকি পায়ে হেঁটে চলাচল করাও কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। রাস্তাটি মেরামতের জন‍্য বর্তমানে বৃষ্টির মৌসুমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন এলাকার জনসাধারণ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!