চট্টগ্রামে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে মানববন্ধন।

0 ৫৪

লিয়াকত হোসেন লিমনঃ গতকাল ২৫ নভেম্বর আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস অনুষ্ঠিত হয়েছে।বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও পালিত হয়ে হচ্ছে দিবসটি।দিবসটির এবারের স্লোগান ‘নারী নির্যাতন বন্ধ করি,কমলা রঙের বিশ্ব গড়ি’।গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে ‘অধিকার’ নারী গ্রুপ চট্টগ্রাম আয়োজিত মানববন্ধনের সভাপতিত্ব করেন মানবাধিকার কর্মী ফৌজিয়া লোটন।সঞ্চালনায় ছিলেন বিশিষ্ট সাংবাদিক ও মানবাধিকার কর্মী ওচমান মোঃ জাহাঙ্গীর।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন,সাংস্কৃতিক সংগঠক ও মানবাধিকার কর্মী সজল দাশ।তিনি বলেন, সমাজে নারীর অধিকার সুপ্রতিষ্ঠিত করতে হবে। আরো বক্তব্য রাখেন,সাংবাদিক ও মানবাধিকার কর্মী লিয়াকত হোসেন লিমন।তিনি তার বক্তব্যে বলেন, ১৯৭১ সালে ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত এই বাংলাদেশ। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে,এদেশের নারীরা এখনো অবহেলিত ও নির্যাতিত।পুরুষশাসিত সমাজে নারীরা প্রতিনিয়তই হয়রানির শিকার হচ্ছে। তাই নারী-পুরুষের সমাধিকার নিশ্চিত করতে হবে।

এছাড়াও অন্যান্য মানবাধিকার কর্মীগণ তাদের বক্তব্য পেশ করেন।মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক,কলামিস্ট ও মানবাধিকার কর্মী রোকন উদ্দীন আহমদ,সাংবাদিক হাজেরাতুননেছা,সাংবাদিক ও মানবাধিকার কর্মী সুপ্রিয়া মন্ডল (প্রিয়াংকা),মানবাধিকার কর্মী মীর বরকত হোসেন,মোঃ রবিউল হোছাইন,মোঃ রুহুল আমীন,এমরান,উজ্জ্বল দত্ত প্রমুখ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!