‘নারীর ইজ্জত বাঁচাতে’ পুলিশে ফোন দিয়ে পুরস্কৃত রিকশাচালক

0 ১,০০০,৫৭৫

চট্টগ্রাম নগরে রিকশা থেকে নামিয়ে এক নারীকে(২৮)দল বেঁধে ধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করতে পুলিশকে ফোন করা আবদুল হান্নান নামের সেই রিকশাওয়ালাকে পৃরস্কৃত করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ।আজ বুধবার তাকে পুরষ্কৃত করেন চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়।

এর আগে গত ১৮ জুলাই গভীর রাতে রিকশায় করে বাসায় ফেরার পথে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছয় দুর্বৃত্তের কবলে পড়েন ২৮ বছর বয়সী এক নারী।রিকশাওয়ালাকে তাড়িয়ে ওই নারীকে সড়কের পাশে নিয়ে চড়াও হয়েছিলেন তারা।তখন রিকশাওয়ালা কিছুদূর এগিয়ে আরেক রিকশাওয়ালাকে ঘটনা খুলে বলেন।

আবদুল হান্নান নামের ওই রিকশাওয়ালা তখন ৯৯৯–এ ফোন করলে পুলিশ এসে আক্রান্ত নারীকে উদ্ধার এবং তিন ধর্ষককে গ্রেপ্তার করে।গত রোববার রাতে দল বেঁধে ধর্ষণের এই ঘটনার পর আরও তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এই ঘটনায় পুলিশের সহায়তা চাওয়ার বিষয়ে এই রিকশাচালক গণমাধ্যমকে বলেন,ওই নারীর জায়গায় আমার বোন,মা,স্ত্রী কিংবা কোনো আত্মীয় হতে পারতেন।ইজ্জত বাঁচানোর জন্য ফোন দিয়েছি।

খুলশী থানার ওসি সন্তোষ কুমার চাকমা বলেন, তাৎক্ষণিক রিকশাচালক ৯৯৯–এ ফোন না করলে ঘটনাস্থলে পুলিশ গিয়ে আসামিদের ধরতে পারত না।একজন রিকশাচালকের সচেতনতায় ওই নারীকে উদ্ধার করতে পেরেছে পুলিশ।এজন্য তাকে পুলিশের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়েছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!