চট্টগ্রামে ভোট প্রার্থনা ট্রেইনার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।

0 ৮৭৫,৪৭৩

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যেগে ভোট প্রার্থনা ট্রেইনার প্রশিক্ষণ কর্মশালায় আয়োজন করেছে।গতকাল বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবস্থ বঙ্গবন্ধু হলে “রোড টু স্মার্ট বাংলাদেশ” শীর্ষক এ কর্মশালায় ৭ জানুয়ারির আগে ভোটারদের কাছে কমপক্ষে ৮-১০ বার যাওয়া এবং তাদের মন জয় করা এবং সরকারের নানামুখী প্রণোদনায় উপকারভোগী ৩ কোটি মানুষের কাছে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামাজিক সুরক্ষা বলয় ব্যাখ্যা করার পরামর্শ দেয়া হয়।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন,বাংলাদেশের মানুষ মানসিকভাবে গণতন্ত্রপ্রেমী এবং নির্বাচনমুখী।নির্বাচন ছাড়া কোনভাবেই ক্ষমতার বদল হতে পারে না।নির্বাচনের মাধ্যমে জনগণ যে দলকে রায় প্রদান করবে তারাই ক্ষমতায় যাবে। আওয়ামী লীগ অবৈধ পন্থায় অসাংবিধানিকভাবে ক্ষমতায় আরোহণ করেনি।বরং বিএনপি অসাংবিধানিকভাবে এবং পেছনের দরজা দিয়ে ক্ষমতায় এসেছে।তাদের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সুকৌশলে অবৈধপথে ক্ষমতা দখল করে কিছু উচ্ছিষ্ট ভোগীকে নিয়ে বিএনপি নামক যে দলটি গঠন করেছেন তার ক্ষমতার উৎস বন্দুকের নল,আর আওয়ামী লীগের উৎস জনগণ।

কর্মশালার উদ্বোধক চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন,আমাদেরকে বিবেকের দায়বদ্বতা নিয়ে ভোটারদের ঘরে ঘরে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে যে অর্জনগুলো সাধিত হয়েছে তার ফিরস্তি ভোটারদের জানাতে হবে। পাশাপাশি বিএনপি-জামাত জোট ক্ষমতায় থেকে কি অপকর্ম করেছে সেগুলোও ভোটারদের অবগত করতে হবে।

তিনি আরো বলেন,বিএনপি নির্বাচনে না এলে আমাদের কিছু যায় আসে না।নির্বাচন সংবিধানসম্মতভাবেই স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে অনুষ্ঠিত হবে।এক্ষেত্রে কেউ যদি বাধা দিতে আসে তাহলে তাদের নিশ্চিহ্ন হতে হবে।

তিনি কর্মশালায় অংশগ্রহণকারী ট্রেইনারদের প্রশিক্ষণে একজন দক্ষ রাজনৈতিক কর্মী হিসেবে ভোট কেন্দ্রে অর্পিত দায়িত্ব পালনের আহবান জানান।কর্মশালার সমন্বয়কারী ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় আরো বক্তব্য রাখেন সুফি ফারুক ইবনে আবু বক্কর,সৈয়দ ইমাম বাকের,টিকু চাকমা,জয়জিৎ দত্ত প্রমুখ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!