চট্টগ্রাম থেকে সন্দ্বীপ হেলিকপ্টারে তেরো মিনিটে তেরো হাজার টাকা।

0 ৭০৯,৮৪১

স্বাধীনতার পর প্রথমবারের মত চট্টগ্রাম-সন্দ্বীপ,সন্দ্বীপ-চট্টগ্রাম বেসরকারি ব্যবস্থাপনায় হেলিকপ্টার সেবা চালু করতে যাচ্ছে ‘চিটাগাং হেলিকপ্টার অ্যান্ড এয়ার সার্ভিস’।আগামী ৬, ৭ ও ৮ জুলাই চট্টগ্রামের ফৌজদারহাট ডিসি পার্ক থেকে বুকিং সাপেক্ষে চট্টগ্রাম-সন্দ্বীপ,সন্দ্বীপ-চট্টগ্রাম হেলিকপ্টার সেবা দেওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন প্রতিষ্ঠানটির সিইও শাহনেওয়াজ শিপন।

সোমবার(৩জুলাই)দুপুর ১২ টায় সন্দ্বীপ প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চিটাগাং হেলিকপ্টার অ্যান্ড এয়ার সার্ভিসের সিইও শাহনেওয়াজ শিপন বলেন,চট্টগ্রামে আমাদের সেবা চালু আছে।সন্দ্বীপের অনেকে ফোন করেন যেন চট্টগ্রাম-সন্দ্বীপ সেবাটাও চালু করি।আগামী ৬,৭ ও ৮ জুলাই ফৌজদারহাট এলাকায় অবিস্থিত ডিসি পার্ক থেকে বুকিং সাপেক্ষে চট্টগ্রাম-সন্দ্বীপ,সন্দ্বীপ-চট্টগ্রাম হেলিকপ্টার সেবার উদ্ভোধন করার ইচ্ছে আছে।একটি হেলিকপ্টারে ৬ জন যাত্রীর জনপ্রতি ভাড়া নির্ধারন করা হয়েছে ১২ হাজার ৯ শত ৯৯ টাকা।চট্টগ্রাম-সন্দ্বীপ,সন্দ্বীপ-চট্টগ্রাম আসা যাওয়ার মাঝখানের সময়টাতে আমরা সন্দ্বীপে চালু করবো জয় রাইড।জয় রাইডে জনপ্রতি ৪ হাজার ৯ শত ৯৯ টাকায় ১০ মিনিটে সন্দ্বীপের চারপাশ ঘুরিয়ে দেখানো হবে।প্রাথমিকভাবে মাসে ৩ দিন চলবে এই প্যাকেজ।এই প্যাকেজের বাইরে কেউ যদি পুরো হেলিকপ্টার রিজার্ভ করতে চান সন্দ্বীপ-ঢাকা ভাড়া পড়বে ২ লক্ষ ৪০ হাজার,সন্দ্বীপ-চট্টগ্রাম ২ লক্ষ ৩০ হাজার টাকা।প্রতিষ্ঠানের চট্টগ্রাম কার্যালয়,ফেসবুক পেজ ও মোবাইলে টিকেট বুকিং দেওয়া যাবে।

সংবাদ সম্মলনে সন্দ্বীপ প্রেসক্লাবের সভাপতি রহিম মোহাম্মদ বলেন,ষাটের দশকে সন্দ্বীপ-চট্টগ্রাম হেলিকপ্টার সার্ভিস চালু ছিলো।প্রাকৃতিক নানা প্রতিকূলতার কারণে জরুরী মুহুর্তে চিকিৎসা বা অন্যান্য কাজে অনেক সময় সন্দ্বীপ থেকে চট্টগ্রাম যাওয়া সম্ভব হয় না।এমন অবস্থায় হেলিকপ্টার প্রয়োজন।সন্দ্বীপবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ছিলো এটি।
চিটাগাং হেলিকপ্টার অ্যান্ড এয়ার সার্ভিস স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে এসেছেন।কিছুটা সময় দিতে হবে এটিকে জনপ্রিয় করে তুলতে। সাগরপথে বৈরী আবহাওয়ার কারণে পর্যটকরা আসার ইচ্ছে থাকলেও আসতে পারেন না।তাদের জন্য এটি সূবর্ণ সুযোগ। ব্যবসায়ী-শিল্পপতি ও প্রবাসীরাও সুযোগটি গ্রহণ করতে পারবেন।

সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা বলেন, ‘সন্দ্বীপে হেলিকপ্টার সার্ভিসের বিষয়ে চিটাগাং হেলিকপ্টার অ্যান্ড এয়ার সার্ভিস আমার সাথে যোগাযোগ করেছেন।আমরা তাদের উদ্ভুদ্ধ করেছি,স্বাগত জানিয়েছি।বৈরী আবহাওয়ায় জরুরী রোগী পারাপার ও প্রবাসী সন্দ্বীপবাসীদের জন্য এটি নতুন দিগন্তের সূচনা করবে।অন্যান্যরাও উপকৃত হবেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!