চট্টগ্রাম মহানগরীতে স্বাস্থ্যবিধি না মানায় গণপরিবহনের চালক, হেল্পার ও যাত্রীসহ ২০ ব্যক্তিকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত

0 ২৫২

নাসির উদ্দিন,স্টাফ রিপোর্টারঃ চট্টগ্রাম মহানগরীতে স্বাস্থ্যবিধি না মানায় গণপরিবহনের চালক, হেল্পার ও যাত্রীসহ ২০ ব্যক্তিকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত

শুক্রবার (৩ জুলাই) বেলা ১০ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

অভিযানকালে নগরীর জিইসি মোড় ও ওয়াসা মোড়ে দেখা যায় অনেক বাস, সিএনজি ও ব্যক্তিগত গাড়ীতে স্বাস্থ্যবিধি অবজ্ঞা করে পরিবহন চলাচল করছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, কয়েকটি বাসে দেখা যায় সুরক্ষা সামগ্রী হ্যান্ড স্যানিটাইজার নেই, ড্রাইভার হেল্পারসহ যাত্রীদেরকেও মাস্ক পরিহিত দেখা যায়নি। কিছু ক্ষেত্রে দেখা যায় ২ সিটের জায়গার একজন থাকার কথা থাকলেও ২ থেকে ৩ জনও বসা অবস্থায় দেখা যায়। বাসে হ্যান্ডস্যানিটাইজার যেগুলো আছে যা জীবানুনাশক না।

তিনি আরও বলেন, কয়েকটি বাসে শুধু পানি দিয়ে স্যানিটাইজড করছেন যা যাত্রিদের সাথে প্রতারণার শামিল। যাত্রীদের জিজ্ঞেস করলে বলেন, স্বাস্থ্যবিধি পালনে কথা বললে অনেক ক্ষেত্রে ড্রাইভার ও হেল্পার মিলে তাদের সাথে খারাপ আচরণ করেন এবং ম্যাজিস্ট্রেট দেখলে তারা ভালো মানুষ সেজে থাকেন।
ড্রাইভারদের এমন স্বাস্থ্যবিধি পালনে অবজ্ঞা থাকায় ১০ জন ড্রাইভারকে ৩ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। তাছাড়া ব্যক্তিগত নোহা গাড়ী ও সিএনজিতে অধিক যাত্রী থাকায় চালক ও যাত্রীসহ ১০ জন কে ১ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। পরবর্তীতে জিইসি মোড়ে প্রায় ১০ জন সিএনজি ড্রাইভারকে একত্রিত করে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে এবং অন্যদের উৎসাহিত করতে তাদের পরামর্শ দেয়া হয়।

তিনি আরও বলেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের কয়েকটি টিম গণপরিবহনে স্বাস্থ্যবিধি পালনের নিমিত্তে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের নির্দেশে নগরীর বিভিন্ন পয়েন্টে গত মার্চ মাস থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আসছে। ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!