বাংলাদেশ প্রেসক্লাবের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মনোনীত হলেন রিয়াদুল মামুন সোহাগ।

0 ৮৭৫,৪৭৫

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত সাংবাদিক সংগঠন বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মনোনীত হলেন ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার ” নির্বাহী সম্পাদক ” রিয়াদুল মামুন সোহাগ।তিনি চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার পৌরসভা ৬নং ওয়ার্ডের কৃতি সন্তান।তার পিতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মাষ্টার রফিকুল ইসলাম।বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মাষ্টার রফিকুল ইসলাম এবং রওশন আরা বেগমের ৬ষ্ঠ সন্তান এই রিয়াদুল মামুন সোহাগ।

২০১০ সাল থেকে জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকায় কাজ শুরু করেন।প্রথমে সন্দ্বীপ প্রতিনিধি হিসেবে কাজ শুরু করলেও আস্তে আস্তে নিজের মেধাকে কাজে লাগিয়ে বর্তমানে দুই মেয়াদে জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার ” নির্বাহী সম্পাদক ” হিসাবে অত্যান্ত সম্মানের সাথে কাজ করে যাচ্ছেন।

জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার ” নির্বাহী সম্পাদক ” ছাড়াও জাতীয় দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ পত্রিকায় ” বার্তা সম্পাদক ” হিসাবে কর্মরত আছেন।এছাড়া গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত সাংবাদিক সংগঠন বাংলাদেশ ক্রাইম সাংবাদিক সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসাবেও কাজ করে যাচ্ছেন।

এই বিষয়ে রিয়াদুল মামুন সোহাগের সাথে কথা বললে তিনি জানান,দীর্ঘদিন ধরে সাংবাদিক পেশায় কাজ করে যাচ্ছি।আমার নিউজ গুলো দেখলেই বুঝতে পারবেন পক্ষপতিত্বের ছায়াও নেই।সব সময় সত্য তুলে ধরার চেষ্টায় থাকি তাতে কার পক্ষে গেলো আর কার বিপক্ষে গেলো তা নিয়ে কোন মাথাব্যথা নেই আমার।

তিনি আরো বলেন,আমার সাংবাদিকতা শুরু হয়েছিলো সাপ্তাহিক জনতার খবর পত্রিকার সম্পাদক সাংবাদিক মরহুম শামসুল হুূদার হাত ধরে।তিনিই আমাকে শিখিয়েছেন কিভাবে সংবাদ লিখতে হয়।আমি তার আত্মার মাগফেরাত কামনা করছি।

বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মনোনীত হওয়ায় উক্ত সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি খান সেলিম রহমানসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।তিনি এখন সাংবাদিকদের স্বার্থ রক্ষায় কাজ করে যেতে চান বলে জানিয়েছেন।

বাংলাদেশ প্রেসক্লাবের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হিসাবে রিয়াদুল মামুন সোহাগকে মনোনীত করার বিষয়ে উক্ত সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি খান সেলিম রহমান বলেন,উনাকে যতটুকু জানি তিনি সাংবাদিকদের আপদে বিপদে সব সময় এগিয়ে আসেন।আমি আসা করি সাংবাদিকদের স্বার্থ রক্ষায় ভূমিকা রাখতে পারবেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!