চাকরি জাতীয়করণের দাবিতে মানিকছড়িতে শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

0 ৬৮৮,০৮০

মাধ্যমিক স্কুল-মাদরাসায় কর্মরত এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবিতে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় মানববন্ধন হয়েছে।বৃহস্পতিবার(৯ মার্চ)৯টায় উপজেলার আমতল খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে রানী নেহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয় গেইডে এ কর্মসূচির আয়োজন করা হয়।এতে মাধ্যমিক স্কুল-মাদরাসার শিক্ষক-কর্মচারীরা অংশ নেন।

‘এক দফা,এক দাবি,‘সকল এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীর চাকরি জাতীয়করণ চাই‘সম্বলিত ব্যানার, ফেস্টুন ও পোস্টার হাতে শিক্ষক-কর্মচারীরা মানববন্ধনে দাঁড়িয়ে ঢাকায় চলমান আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমকে আজাদ,বড়ডলু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বশির আহম্মদ ও দক্ষিণ চেঙ্গুছড়া নেছারিয়া ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. বেলাল উদ্দীন।

বক্তারা বলেন, এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবি অনেক পুরনো হলেও বারবার সরকার এটি অগ্রাহ্য করে এড়িয়ে যাচ্ছে।বৈশ্বিক মহামারীপরবর্তী দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে শিক্ষক-কর্মচারীরা দুর্বিসহ জীবনযাপন করছেন।বেসরকারি স্কুল-মাদরাসার আয় সরকারি খাতে নিয়ে প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণ করা এখন সময়ের দাবিতে পরিণত হয়েছে।অন্যথায় সকল শিক্ষক-কর্মচারীদের না খেয়ে মরতে হবে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!