চান্দগাঁওয়ে ৫ প্রতিষ্ঠানকে ক্যাবের জরিমানা

অভিযানের খবর পেয়ে দোকান বন্ধ করে দেয় বেশিরভাগ ব্যবসায়ী

0 ৯৮,৬৯৩

নগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় অভিযান চালিয়ে অপরিছন্ন জায়গায় মুরগি জবাই, মূল্য তালিকা না টাঙ্গানো ও ট্রেড লাইসেন্স না থাকার দায়ে ৫ প্রতিষ্ঠানকে ২৩ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর(ক্যাব)চট্টগ্রাম।সোমবার(১৪ ফেব্রুয়ারি)ক্যাব চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ’র নেতৃত্বে পরিচালিত অভিযানে এসব জরিমানা করা হয়।

ক্যাব জানায়,ভোক্তাদের কাছে নিরাপদ প্রাণিজ আমিষ সরবরাহ,খাদ্যপণ্যে ভেজাল রোধের লক্ষ্যে চান্দগাঁও আবাসিক এলাকায় অভিযান পরিচালনা করে ক্যাব।অভিযানে জমির সওদাগরের মুরগি দোকান,আলীশাহ দরবার পোল্ট্রিকে অপরিষ্কার,অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে মুরগি জবাই ও বিক্রির দায়ে ২ হাজার টাকা করে,কর্নফুলী ডিপাটমেন্টাল স্টোরকে মেয়াদউত্তীর্ণ ও ভেজাল পণ্য রাখার দায়ে ৪ হাজার টাকা,আল্লাহর দান স্টোরকে অপরিষ্কার,অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণের দায়ে ৫ হাজার টাকা, অর্গানিক মাঠকে বিএসটিআই অনুমোদনবিহীন ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য খাদ্য সংরক্ষন ও বিক্রির দায়ে ১০,হাজার টাকা প্রশাসনিক জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযানে চানমিয়া সওদাগর এলাকায় স্কাইলার্ক ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানটি বিএসটিআই লাইসেন্স ছাড়া মানহীন ও অস্বাস্থ্যকর পরিবেশে মিনারেল ওয়াটার উৎপাদনে থাকায় সম্পূর্ন সিল গালা করে বন্ধ করা হয়।অভিযানের খবর পেয়ে বেশিরভাগ মালিকরা দোকান বন্ধ রাখে বলেও জানায় ক্যাব।এসময় উপস্থিত ছিলেন ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সহকারী পরিচালক নাসরিন আক্তার,সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: দিদার হোসেন ও ক্যাব পাঁচলাইশ এর সাধারণ সম্পাদক মো. সেলিম জাহাঙ্গীর প্রমূখ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!