জোরপূর্বক অপর ব্যক্তির জমি থেকে মাটি কেটে বিক্রির অপরাধে ৫০০০০/=(পঞ্চাশ হাজার) টাকা জরিমানা ভ্রাম্যমাণ আদালতের।

0 ২০০,৩৬০

চট্টগ্রামের সন্দ্বীপে জোরপূর্বক অপর ব্যক্তির জমি থেকে মাটি কেটে বিক্রির অপরাধে ৫০০০০/=(পঞ্চাশ হাজার)টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

দীর্ঘদিন ধরে চলে আসছে চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলায় সরকারি খাস জমি থেকে মাটি কাঁটার মহা উৎসব।সন্দ্বীপের চতুর্দিকের বেড়িবাঁধ এলাকায় চলে মাটি কাঁটার কাজ।প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে কয়েকটি চক্র এই সব কাজ করে যাচ্ছে।

একইভাবে মগধরা ০৬নং ওয়ার্ডে অবৈধভাবে সরকারি খাল থেকে মাটি কেটে বিক্রির অভিযোগ অনেকদিন ধরে।আর এইসব মাটি কাঁটা হয় হৃদয়ের নেতৃত্বে। সরকারি খাস জমি থেকে মাটি কেটে বিক্রি,অন্যের জমি থেকে জোর করে মাটি কেটে বিক্রি,লোকজনকে ভয়ভীতি দেখিয়ে আসছিলো দীর্ঘদিন ধরে।

সন্দ্বীপ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ মঈন উদ্দিনের নেতৃত্বে আজ মগধরা ০৬নং ওয়ার্ডে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়।উক্ত অভিযানে সরকারি খাল থেকে মাটি কাঁটা এবং বিক্রি ও জোরপূর্বক অপর ব্যক্তির জমি থেকে মাটি কাটা সহ লোকজনকে ভয়ভীতি দেখানোর অপরাধে মোহাম্মদ হৃদয়(৩০)কে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের
২০১০ এর ১৫ ধারাশ ৫০০০০/-(পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়।হৃদয়ের পিতার নাম জামাল উদ্দিন,সাং- আমতলী,মগধরা-৬ নং ওয়ার্ড,সন্দ্বীপ।

এই সময় উপস্থিত ছিলেন মগধরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,মগধরা ৬নং ওয়ার্ডের এলাকাবাসী,সন্দ্বীপ থানা পুলিশ।

উক্ত জরিমানার বিষয়ে সন্দ্বীপ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ মঈন উদ্দিন বলেন,সরকারি খাস জমি থেকে মাটি কেটে বিক্রি করা,সরকারি খাস জমি দখল করে স্থাপনা সহ রমজানে আমাদের ভ্রাম্যমান আদালতের অভিযান চলমান থাকবে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!